• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপজেলা নির্বাচন প্রতিযোগিতামূলক না হওয়ার দায় ইসি’র নয়: সিইসি

প্রকাশ:  ২৭ মার্চ ২০১৯, ২১:৪৮
নোয়াখালী প্রতিনিধি
ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, উপজেলা নির্বাচনে একটি বড় রাজনৈতিক দল অংশগ্রহণ না করায় নির্বাচন প্রতিযোগিতামূলক হয়নি। এর দায় নির্বাচন কমিশনের নয়।

বুধবার (২৭ মার্চ) নোয়াখালী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, সব জায়গায় নির্বাচন সুষ্ঠু হয়েছে। এ নির্বাচনও শতভাগ মডেল নির্বাচন হবে।

তিনি বলেন, একজন প্রার্থী যে দলের হউক, তার কথা শুনতে হবে। প্রার্থীর এজেন্ট কেন্দ্রে এলে তার নিরাপত্তা দিতে হবে। ভোটারদেরও ভোট দেয়ার ব্যবস্থা করার দায়িত্ব প্রশাসনের। আমরা অত্যন্ত প্রতিকূলতার মধ্যে উপজেলা নির্বাচন করছি।

কেএম নুরুল হুদা বলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং নির্বাচন কমিশনসহ আমরাই নির্বাচন করার জন্য একমাত্র হাতিয়ার হলেও সব কিছু নয়। সব কিছু হলো ভোটার বা জনগণ। নির্বাচনে তাদের সম্পৃক্ত করে আইনগতভাবে নির্বাচনের যে নিয়ম-কানুন আছে সেটা প্রতিপালন করতে হবে। এ নির্বাচনে তাদের অংশগ্রহণ করানোই হলো বড় কথা। তা যদি না হয় তাহলে নির্বাচনের প্রয়োজনীয়তা ফুরিয়ে যাবে, আমাদের আর এ রকম মিটিং ও আলোচনা করার দরকার হবে না।

জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু ইউছুপ। আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মাহে আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তরিকুল আলম, পুলিশ সুপার মো. ইলিয়াশ শরীফ প্রমুখ।


/পিবিডি/একে

সিইসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close