Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
  • ||

বইমেলায় অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরীর তিন বই

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৩
সাহিত্য ডেস্ক
প্রিন্ট icon

শিল্পায়নে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার, উদ্যোক্তা তৈরীতে অনুপ্রেরণা, আনন্দময় শিক্ষাদান প্রক্রিয়া, সমাজে রাজনীতি-অর্থনীতি ও দর্শনের ভূমিকা বিশ্লেষণ করে লিখিত চমৎকার একটি বই “সময়ের নান্দনিক ভাবনা”। অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরী বইটি এবার প্রকাশিত হয়েছে বইমেলায়।

এছাড়া মেলায় প্রকাশিত হয়েছে লেখকের “মানুষের জল ছবি” ও “অখন্ডিত মানুষ” নামের দুটি কাব্যগ্রন্থ। তাঁর কবিতায় মানুষ, প্রকৃতি, কল্পনা, স্বপ্ন, জীবন, দেশপ্রেম, মান, অভিমান, আনন্দ, বেদনা এক অলৌকিক সৃষ্টিশীলতায় পুলকিত হয়ে উঠেছে। মানুষের ভিতর আর বাহির কবিতার ছত্রে ছত্রে প্রকাশিত হয়েছে। গভীর অন্তদৃষ্টি নিয়ে কবির কবিতা দেশ, কাল, পাত্র ছাড়িয়ে এক মহাকাব্যিক জাদুকরী শক্তিতে পরিণত হয়েছে।

মেলায় অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরীর বইগুলি পাওয়া যাচ্ছে 'ইত্যাদি গ্রন্থ প্রকাশনী', 'পার্ল পাবলিকেশন' ও 'তাম্রলিপি প্রকাশনী'র স্টলে।

অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী একাধারে শিক্ষাবিদ, গবেষক, গল্পকার, প্রাবন্ধিক, কবি, গীতিকার, নাট্যকার, সমাজ সংস্কারক ও সাংস্কৃতিক কর্মী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনে বিশ্বাসী এই মানুষটির ছোটবেলা থেকেই লেখায় হাতেখড়ি। কৈশোর ও তারুণ্যে তিনি বাংলা একাডেমি, খেলাঘর, কঁচিকাচার মেলা সহ বিভিন্ন সংগঠনে কাজ করেছেন।

কর্মজীবনে তিনি 'ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর'-এ দীর্ঘদিন যাবত শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন।

পিবিডি/ ইকা

ড. আসাদুজ্জামান চৌধুরী,বই,মেলা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত