• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বইমেলায় আদনীন কুয়াশার দুই বই

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২০ | আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৮
রবিউল কমল

প্রতিশ্রুতিশীল লেখিকা আদনীন কুয়াশা। অমর একুশে গ্রন্থমেলায় তার দুইটি বই প্রকাশিত হয়েছে। একটি মৌলিক ছোটগল্পের বই। অন্যটি গল্প সংকলন। বই দুটি প্রকাশ করেছে প্রকাশনা প্রতিষ্ঠান পাললিক সৌরভ।

পূর্বপশ্চিমকে তিনি বলেন, এবছর আমার মৌলিক ছোটগল্পের বই এসেছে ‌‘এখানে যুক্তিরা মৃত’। এটি একটি রহস্য গল্পের বই। আশাকরি পাঠকদের ভালো লাগবে। এর মধ্যে ভালো সাড়াও পাচ্ছি। পাঠকদের ইতিবাচক মন্তব্য পাচ্ছি। আমি আমার বইটি নিয়ে বেশ খুশি।

সম্পর্কিত খবর

    তিনি আরও বলেন, এছাড়া একটি গল্পের সংকলন করেছে। আমি এই সংকলনটির সম্পাদনার কাজ করেছি। এটাতে মোট ১২ জন নবীন লেখিকার গল্প ছাপা হয়েছে। প্রতিটি গল্পে উঠে এসেছে এক একটি বার্তা, উঠে এসেছে নানান দৃষ্টিভঙ্গী মানুষের জীবনের কথা। আমরা এক নবপরিবর্তিত বিশ্বে বসবাস করছি। সভ্যতার সাথে সাথে প্রযুক্তি ও শিক্ষার যেমন পরিবর্তন হয়েছে, ঠিক তেমনি আমাদের নারীদের অবস্থান ও বেশ কিছুটা পরিবর্তন হয়েছে। নারী হচ্ছে পৃথিবীর আলো, নারী হচ্ছে প্রকৃতির অপরিহার্য একটি অঙ্গ, যাকে ছাড়া গোটা বিশ্ব অচল। সভ্যতার অগ্রগতির মূলে নারীর অবদান অনস্বীকার্য। কিন্তু সমাজে আজও তারা অবহেলিত, অপমানিত, কারণ তারা নারী। প্রাপ্তির পরিবর্তে মিলছে শুধুই শূন্যতা। হাজার প্রতিবন্ধকতা নারীর চলমান গতিকে শিথিল করে দিচ্ছে। সমাজে মেয়েদের অবস্থান নিয়ে এমন কিছু গল্পের দ্বারা চিত্রায়ন করা হয়েছে ‘রাণী মৌমাছির দল’ বইটি।

    নারী মৌমাছর দলের লেখিকারা হলেন- আদনীন কুয়াশা, রুজহানা তাশরিক, মৌরি মুসতারি, শানজানা আলম, অপারাজিতা, তাহমিনা জাফর কল্পনা, স্বাতী লেখা চক্রবর্তী, প্রমি মিত্র, তামান্না জেনিফার, নাসরিন আক্তার তুহিন, নাসিমা আনিস, তামান্না সেতু।

    বই দুইটি পাওয়া যাচ্ছে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৩৮৬ নং স্টলে।

    পিবিডি/রবিউল

    আদনীন কুয়াশা,অমর একুশে গ্রন্থমেলা,রাণী মৌমাছির দল
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close