• সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১
  • ||

দেশে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০২৩, ২৩:০৬
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সরকার এই স্বাধীনতা সবসময় বজায় রাখতে চায়। তবে লক্ষ্য রাখতে হবে, সংবাদ যেন আমাদের রাষ্ট্র এবং মূল চেতনার বেদিমূলে আঘাত না হানে। সংবাদকে আকর্ষণীয় করতে গিয়ে যেন কাউকে অপব্যবহার না করা হয়।

সোমবার (৩ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্তোরাঁয় বাংলাদেশ সম্পাদক ফোরামের ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সম্পাদক ফোরামকে ধন্যবাদ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, মহান স্বাধীনতা দিবসে দৈনিক প্রথম আলো অনলাইনে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সংবাদের নামে যা পরিবেশন করা হয়েছে, তা যে একই সঙ্গে দায়িত্বহীন এবং রাষ্ট্রবিরোধী, সেটি সম্পাদক ফোরাম তাদের বিবৃতিতে পরিষ্কারভাবে বলেছে।

তিনি বলেন, আমরা বহুমাত্রিক গণতান্ত্রিক সমাজে বসবাস করি। আমরা বিশ্বাস করি, সমাজ ও গণতন্ত্রের বিকাশের জন্য গণমাধ্যমের স্বাধীন বিকাশ অপরিহার্য। আওয়ামী লীগ শুধু সরকারে থাকা অবস্থায় নয়, বিরোধীদলে থাকাকালেও গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে ছিলো, ভবিষ্যতেও থাকবে।

দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

সভাপতির বক্তৃতায় সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা এবং দি ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, রাষ্ট্র না থাকলে নাগরিকেরই অস্তিত্ব থাকে না। তাই রাষ্ট্রবিরোধী সংবাদ পরিবেশন কখনো সাংবাদিকতা হতে পারে না, এটি অপসাংবাদিকতা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ড. হাছান মাহমুদ,আওয়ামী লীগ,তথ্যমন্ত্রী,কাজ,বাংলাদেশ,গণমাধ্যম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close