• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচন আজ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০১৯, ০৯:৪৭
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকদের সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও নির্বাচন আজ। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এজিএম। এরপর দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

গত ১০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবে ডিএসইসির নির্বাচন কমিশনের বৈঠক শেষে তফসিল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে ডিএসইসির মোট ভোটার এক হাজার ৮০ জন। আর সভাপতি পদে লড়ছেন তিনজন। তারা হলেন- নয়া দিগন্তের ইদ্রিস মাদ্রাজি, সমকালের জাকির হোসেন ইমন এবং যুগান্তরের মামুন ফরাজি। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডেইলি অবজারভারের মো. বশির হোসেন মিয়া এবং দৈনিক বাংলাদেশ সময়ের আনজুমান আরা শিল্পী। সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনজন। তারা হলেন- বাংলাভিশনের নাসরীন গীতি, ডিবিসির মুক্তাদির অনিক এবং দৈনিক আমাদের সময়ের আবুল হাসান হৃদয়। যুগ্ম সম্পাদক পদে লড়ছেন একাত্তর টেলিভিশনের সুরাইয়া ইয়াসমিন অনু এবং দৈনিক ভোরের পাতার জাওহার ইকবাল খান। কোষাধ্যক্ষ পদে মো. আফজাল হোসেন, আবু কাউছার খোকন ও আবদুর রহমান খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাংগঠিনক সম্পাদক পদে মো. আনোয়ার সাদাত সবুজ, মুজাহিদুল ইসলাম সাকিফ ও শামসুল আলম সেতু নির্বাচন করছেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মীম ওয়ালীউল্লাহ, মো. মোজাম্মেল হক ও জাকিয়া সুলতানা প্রতিদ্বন্দ্বিতা করছেন। দফতর সম্পাদক পদে লড়ছেন শরীফ মোহাম্মদ মাসুম, মিসবাহ পাটোয়ারী ও জামান সৈয়দী। এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন।

বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদ সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এবং জাতীয় সংসদ সদস্য মো. শহিদ ইসলাম পাপুল।

বর্তমানে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র সাব-এডিটর কে এম শহিদুল হক সভাপতি এবং এটিএন নিউজের সাহাদাৎ রানা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গত বছরের ৩১ ডিসেম্বর সংগঠনটির এজিএম ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, রাজধানী ঢাকায় কর্মরত বিভিন্ন জাতীয় সংবাদপত্র, টেলিভিশন ও বার্তা সংস্থার সহ-সম্পাদকদের নিয়ে ২০০০ সালে গঠিত হয় ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। সদস্যদের কল্যাণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধিই সংগঠনটির মূল লক্ষ্য।


পিবিডি/এসএম

সাব-এডিটরস কাউন্সিল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close