• সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১
  • ||

পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করে যাব

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ২১:৩৩
পূর্ব পশ্চিম ডেস্ক

পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করে যাবেন বলে জানিয়েছেন টেকনোক্র্যাট কোটায় নিয়োগ পাওয়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

সম্পর্কিত খবর

    সোমবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

    মোস্তাফা জব্বার বলেন, গতবারও প্রধানমন্ত্রী পদত্যাগের নির্দেশনা দেন। এবারও নির্দেশনা দিয়েছেন। বলা হয়েছে পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত দায়িত্ব পালনে কোনো বাধা নেই।

    আজকেও চারটি ফাইল সই করেছেন জানিয়ে মন্ত্রী বলেন, পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত দায়িত্ব পালন করে যাব। গতবারও তাই করেছি।

    গতকাল পদত্যাগপত্র দিয়ে আজ অফিস করছেন, এ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রথমত পদত্যাগপত্র যতদিন গৃহীত না হবে, ততক্ষণ পর্যন্ত তা কার্যকর হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালেও আমাদের ডেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র জমা দিতে বলেছিলেন। তখন ৬ নভেম্বর আমি পদত্যাগপত্র জমা দিলে ডিসেম্বরের ৬-৭ তারিখে সেটি কার্যকর করা হয়েছিল। পদত্যাগপত্র যেদিন গৃহীত হবে, সেদিন থেকে আমার কাজ করার কিছু থাকবে না।

    মন্ত্রী বলেন, আমাকে তো বলা হয়নি, আপনি দায়িত্ব পালন করবেন না, তাহলে আমি কী কারণে দায়িত্ব পালন করব না। ২০১৮ সালে আমি জেনেছি, রাষ্ট্রপতির কাছ থেকে এই পদত্যাগপত্র গৃহীত হয়ে আসে।

    তফসিল ঘোষণার সঙ্গে পদত্যাগপত্রের কোনো সম্পর্ক নেই বলেও জানান তিনি।

    মন্ত্রী বলেন, এর সম্পর্ক নির্বাচনের সঙ্গে। ২০১৮ সালে তিনি যে নীতি প্রয়োগ করেছেন, সেটাকে আমি যথাযথ বলে মনে করি। কারণ তিনি যে নীতিতে বিশ্বাস করেন, একটি নির্বাচিত সরকার নির্বাচনকালীন সরকারকে পরিচালনা করবে। নির্বাচনের সময়ে কোনো এমন কোনো কাজ করা যাবে না, যেটা দৈনন্দিন কাজের মধ্যে পড়ে না। সরকার চলার জন্যই এটা হবে।

    প্রধানমন্ত্রী স্পষ্ট বলেছেন, এই সময়ে সরকার পরিচালনার দায়িত্বে থাকবেন তারাই, যারা জনগণের ভোটে নির্বাচিত হবেন, জানান তিনি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close