• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১
  • ||

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০৪ জুলাই ২০২৪, ১৬:৪৯
নিজস্ব প্রতিবেদক

দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৫ জুলাই) মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে আয়োজিত পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানের সুধী সমাবেশে অংশ নেবেন তিনি। সমাবেশ শেষে মাওয়া থেকে বিকেল ৫টার দিকে সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন।

প্রধানমন্ত্রীর আগমনের অপেক্ষায় রয়েছেন জেলার নেতা-কর্মীরা। ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা জুড়ে গ্রহণ করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

দলীয় প্রধানের আগমনকে ঘিরে পুরো জেলার নেতা-কর্মীদের মধ্যে উদ্দীপনা বিরাজ করছে। আওয়ামী লীগ ও তার সহযোগী সব সংগঠনের নেতা-কর্মীরা অপেক্ষায় রয়েছেন অধীর আগ্রহে।

ওই দিন টুঙ্গিপাড়া পৌঁছে সন্ধ্যা পৌনে ৭টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী।

পরদিন শনিবার সকালে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় করবেন প্রধানমন্ত্রী। পরে বেলা ১১টার দিকে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত গিমাডাঙ্গা টুঙ্গিপাড়া (জিটি) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন, ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

দুপুর ১২টার দিকে নবনির্মিত টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন। বিকেল ৪টার দিকে টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্স ধোয়া-মোছাসহ সৌন্দর্যবর্ধনের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন সড়কে ব্যানার-ফেস্টুন টাঙানো হয়েছে।

টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আসবেন। এটি তার ব্যক্তিগত সফর। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। আমরা তার আসার অপেক্ষায় আছি।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর এ সফর সফল করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। প্রশাসনের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

টুঙ্গিপাড়া,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close