• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

নির্বাচনি প্রচার সামগ্রী ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ মেয়রের

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৯, ১৪:১০
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেরিয়ে গেলেও রাজধানীর সব এলাকা ছেয়ে আছে প্রার্থীদের ব্যানার-পোস্টারে। যত্রতত্র ঝুলছে নির্বাচনী পোস্টার। আর এ নির্বাচনি পোস্টার-ব্যানার আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বুধবার (২ জানুয়ারি) সকালে নগরীর সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে নির্বাচনি পোস্টার অপসারণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন।

সম্পর্কিত খবর

    সাঈদ খোকন বলেন, সম্প্রতি উৎসব মুখর পরিবেশে দেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে প্রার্থীরা পোস্টার-ফেস্টুন ও ব্যানারসহ নির্বাচনি প্রচার সামগ্রী ব্যবহার করেছেন। আমরা এই প্রচার সামগ্রী অপসারণের মধ্যদিয়ে নগরবাসীকে পরিচ্ছন্ন ঢাকা উপহার দিতে চাই। এজন্য আমি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যাবতীয় পোস্টার সামগ্রী অপসারণ করার নির্দেশ দিয়েছি। এই সময়ের মধ্যে উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন কাজ করবে।

    তিনি আরও বলেন, নির্বাচনে যারা অংশ নিয়েছেন তাদের সকল প্রার্থী ও রাজনৈতিক দলকে এ কাজে সহায়তা করার আহ্বান জানাচ্ছি।

    উল্লেখ্য, নির্বাচন কমিশনের নিয়ম অনুসারে প্রার্থীরা কে কী সংখ্যক পোস্টার ছাপবেন, হলফনামায় তা উল্লেখ করেন। কিন্তু বাস্তবে অনেকেই তা অনুসরণ করেননি। অতিরিক্ত পোস্টার সাঁটিয়েছেন তারা। অনেক ক্ষেত্রে প্রার্থীর অনুগতরাও ব্যক্তিগত উদ্যোগে পোস্টার টাঙিয়েছেন। আবার কেবল রশিতে ঝোলানোর নিয়ম থাকলেও অনেক ক্ষেত্রে পোস্টারগুলো দেয়ালে, বিদ্যুতের খুঁটি, গাছের কাণ্ডেও লাগানো রয়েছে পোস্টার। এসব পোস্টার আঠা দিয়ে সাঁটানোর কারণে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের তুলতেও বেগ পেতে হচ্ছে।

    পিবিডি/জিএম

    মেয়র সাঈদ খোকন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close