• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

পার্বত্য জেলার সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করা হবে: পার্বত্যমন্ত্রী

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০১৯, ১৭:০৫
বান্দরবান প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় সমস্যা চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে তা দ্রুত সমাধান করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

রোববার (১৩ জানুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা ও মাসিক উন্নয়ন সমন্বয় সভায় বক্তব্যকালে এ কথা জানান তিনি।

বীর বাহাদুর উশৈসিং বলেন, উন্নয়ন ও সম্প্রীতি জন্য শান্তি স্থাপন করা জরুরি। সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করার জন্য নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে। পাহাড়ে যেসব সমস্যা রয়েছে সেগুলো সবার সাথে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

পাহাড়ে সন্ত্রাস চাঁদাবাজি বন্ধে জিরো টলারেন্স দেখানো হবে বলে মন্তব্য করে তিনি।

পার্বত্যমন্ত্রী বলেন, পার্বত্য বান্দরবান জেলাকে পর্যটনের একটি রোল মডেল হিসেবে গড়ে তোলা হবে। সে লক্ষ্যে তার মন্ত্রণালয় কাজ করছে।

এলাকার উন্নয়নে দীর্ঘ মেয়াদি পরিকল্পনার কথা জানিয়ে বাহাদুর উশৈসিং বলেন, কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দেয়া হবে। এছাড়া কর্মসংস্থান সৃষ্টিতে উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও জেলায় একটি পলিটেকনিক ইন্সটিটিউট গড়ে তোলা হবে। এছাড়া কৃষিভিত্তিক প্রকল্প গ্রহণের মাধ্যমে আর্থসাজিক অবস্থার পরবর্তনে কাজ করা হবে।

জেলা প্রশাসক মো. দাউদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র মো. ইসলাম বেবী, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন, জেলা আওয়ামী লীগের নেতা আবদুর রহিম চৌধুরী, জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাশ প্রমুখ।

সভায় নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা জনপ্রতিনিধি ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পিবিডি/মিশু

পার্বত্যমন্ত্রী,বীর বাহাদুর উশৈসিং,পার্বত্য চট্টগ্রাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close