Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫
  • ||

২০২১-২৩ সালের মধ্যে ৫ জি: মোস্তাফা জব্বার

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০১৯, ১৯:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আগামী ২০২১-২৩ সালের মধ্য দেশে শক্তিশালী নেটওয়ার্ক ৫ জি চালু করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (১৬ জানুয়ারি) গুলশানে রবির কর্পোরেট অফিসে আয়োজিত ভিওএলটিই পরীক্ষামূলক ব্যবহার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান জহুরুল হক, জাতীয় টেলিযোগাযোগ মনিটরিং সেন্টারের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জিয়াউর রহমান, রবির সিইও মাহতাব উদ্দিন আহমেদসহ রবির বিভিন্ন কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

মন্ত্রী বলেন, ৫ জি নেটওয়ার্কের পাশাপাশি সময় উপযোগী হ্যান্ডসেটও সংগৃহ করতে হবে। যে দিন থেকে ৪ জি নেটওয়ার্ক চালু করেছি সে দিন থেকে আমরা ৫ জি নেটওয়ার্কের স্বপ্ন দেখছি। তবে আশা করছি ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে আমরা ৫ জি নেটওয়ার্ক চালু করবো।

তিনি বলেন, ২০০১ সালের তথ্য প্রযুক্তি খাতে যে আইন ছিলো তা অনেক পুরোনো তবে এই ২০১৯ সালে প্রযুক্তি খাতের ভুল এবং আইনগুলো সংশোধন করা হবে।

অনুষ্ঠানে রবির সিইও মাহতাব উদ্দিন বলেন, দেশের সবচেয়ে বড় ৪.৫ জি নেটওয়ার্কে আমরা ভয়েজ ওভার এলটিই ভিত্তিক ভয়েজ সেবার সফল কারিগরি প্রস্তুতি শেষ করেছি। তবে এটি ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে আরও একটি গুরুত্বপূর্ণ মাইলপলক।

তিনি বলেন, আমাদের ৪.৫ জি নেটওয়ার্কে ভয়েজ ওভার এলটিইর পরীক্ষা সফলভাবে সম্পন্ন করার পর আমরা আত্মবিশ্বাসী যে, আমরা খুবই অল্প সময়ের মধ্যে সারাদেশে আমাদের গ্রাহকদের ভয়েজ ওভার এলটিই সেবা দিতে সক্ষম হবো। বাণিজ্যিকভাবে সেবাটি দেয়ার জন্য আমাদের পুরো ইকো-সিস্টেম প্রস্তুত।

পিবিডি/ওএফ/মিশু

মোস্তাফা জব্বার,৫ জি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত