Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

সাবেক মন্ত্রী আবদুল হাইয়ের দূর্নীতি মামলা বাতিলের রিট নাকচ

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ২৩:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

তথ্য গোপন ও মিথ্যা হলফনামা পেশ করে নিজ নামে প্লট বরাদ্দ নেওয়ার অভিযোগে সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী মো. আবদুল হাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিলের রিট নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতে থাকা দুদকের এ মামলাটির ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন আদালত। এর ফলে তার বিরুদ্ধে মামলা চলতে আর কোনও বাধা থাকলো না বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (২০ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল খারিজ করে এই রায় দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মো. খুরশিদ আলম।

ঘটনার বিবরণী থেকে জানা যায়, সাবেক মন্ত্রী এবং মুন্সীগঞ্জ-৪ আসনের বিএনপির সাবেক সংসদ মো. আবদুল হাই ২০০৪ সালের ২৯ জানুয়ারি রাজউকের চেয়ারম্যান বরাবরে গুলশান ও বনানী আবাসিক এলাকায় তার নামে একটি প্লট বরাদ্দ দেওয়ার আবেদন করেন। এ আবেদনের সঙ্গে (রাজউকের নিয়ম অনুযায়ী) একটি হলফনামা দাখিল করেন তিনি। এতে আবদুল হাই অঙ্গীকার করেন, ‘বৃহত্তর ঢাকা মহানগরীর রাজউকের আওতাধীন এলাকায় কোথাও তার নিজের নামে, স্ত্রী, নির্ভরশীল ছেলেমেয়ে অথবা পোষ্যের নামে কোনও আবাসিক জমি বা বাড়ি, ফ্ল্যাট খরিদ কিংবা উত্তরাধিকার সূত্রে নেই। অথবা ডিআইটি (বর্তমানে রাজউক) অথবা কোনও সরকারি সংস্থার মাধ্যমে কোনও আবাসিক জমি বা বাড়ি বরাদ্দ অথবা লিজ দেওয়া হয়নি। এই ঘোষণা সম্পূর্ণ সত্য ও নির্ভুল।’

এনই

দূনীতি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত