• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাঠ্যপুস্তকের বাইরেও পড়াশোনার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ১৬:০১
চট্টগ্রাম প্রতিনিধি

পাঠ্যপুস্তকের বাইরেও শিক্ষার্থীদের পড়াশোনার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। মঙ্গলবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে জাতীয় স্কুল ও মাদ্রাসার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, তোমরা অবশ্যই পড়াশোনা করবে। পড়ালেখা করলে পাস-ফেল থাকবে, প্রথম-দ্বিতীয় থাকবে। চলো, আমরা ফলাফলের দিকে না তাকিয়ে পাঠ্যপুস্তকের বাইরেও শিখি। আমাদের গুণীজনদের থেকে, ইতিহাস থেকে যেন শিখি।

সম্পর্কিত খবর

    পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলার তাগিদ দিয়েছেন উপমন্ত্রী। শিক্ষার্থীদের উদ্দেশে উপমন্ত্রী তিনি বলেন, আমরা যখন স্কুলে পড়তাম, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে দেওয়া হয়নি। আমাদের স্বাধীনতা সম্পর্কে জানতে দেওয়া হয়নি। তোমরা অত্যন্ত ভাগ্যবান। আজ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। তিনি দেশ পরিচালনা করছেন বলেই তোমরা স্বাধীনতার সত্যিকারের ইতিহাস জানতে পারছ। জাতির জনক সম্পর্কে জানতে পারছ। মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারছ।

    শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, তোমাদের অবশ্যই বাংলাদেশের ইতিহাস, স্বাধীনতা সম্পর্কে জানতে হবে। জাতির জনক সম্পর্কে জানতে হবে। তার পরিবারের সদস্যদের কিভাবে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছিল এবং দীর্ঘদিন ধরে একটি গোষ্ঠী কীভাবে বাংলাদেশ থেকে তাদের নাম মুছে ফেলতে চেয়েছিল, এটা সম্পর্কে জানতে হবে। কারণ যেকোনো সময় এই ষড়যন্ত্রকারীরা কিন্তু আবারও বাংলাদেশে অস্তিত্বের ওপর আক্রমণ করতে পারে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close