• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

‘তরুণ প্রজন্মের উত্তম আদর্শ সৈয়দ আশরাফ’

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৫
নিজস্ব প্রতিবেদক

তরুণ প্রজন্মের জন্য আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল উত্তম আদর্শ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে এই স্মরণসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি মো. রিয়াজউদ্দিন রিয়াজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, চাঁদপুর-২ আসনের এমপি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেড আর ওয়াদুদ টিপু, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির প্রমুখ।

ডা. দীপু মনি বলেন, প্রবাসে আওয়ামী লীগকে সংগঠিত করতে সৈয়দ আশরাফ ভাইয়ের ভূমিকা ছিল অতুলনীয়। তৃণমূলের সাথে কীভাবে সুসম্পর্ক বজায় রেখে দল চাঙ্গা রাখতে হয় তা তিনিই দেখিয়ে গেছেন। একজন রাজনীতিবিদের কাছে আমরা যা যা দেখতে চাই, সেসবই ছিল আশরাফ ভাইয়ের মধ্যে। নির্মোহ থেকে কীভাবে কাজ করতে হয় তা তিনিই দেখিয়ে গেছেন। আজ তিনি নেই, তবে তার আদর্শ আছে। আমরা তার জীবনকে আদর্শ হিসেবে অনুসরণ করতে পারি। তরুণ প্রজন্মের জন্য তিনি উত্তম আদর্শ।

নেতিবাচক রাজনীতির বিপরীত মানুষ সৈয়দ আশরাফ ভাইয়ের রাজনৈতিক আদর্শ দেখে বিএনপিও শিক্ষা নিতে পারে উল্লেখ করে তিনি বলেন, আশরাফ ভাই ব্যক্তি কিংবা কোনো দল বিদ্বেষী ছিলেন না।

যে নেতিবাচক রাজনীতি বিএনপি করছে সেখান থেকে সরে আসার জন্য আশরাফ ভাইয়ের জীবনী থেকে শিক্ষা নেবার জন্য বিএনপি’র প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী ।

/অ-ভি

শিক্ষামন্ত্রী,ডা. দীপু মনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close