• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে জাপান

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৬
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মি. হিরোইয়াসু ইজুমি বলেছেন, জাপান বাংলাদেশের ঘনিষ্ট বন্ধুরাষ্ট্র। জাপান ও বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। জাপান বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে আগ্রহী।

তিনি বলেন, জাপান বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে। বাণিজ্যের জন্য বাংলাদেশ বেশ ভালো। জাপান বাংলাদেশে অনেক গাড়ি রফতানি করে। বাংলাদেশ সকল ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। এতে জাপান খুশি।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কার্যালয়ে মন্ত্রীর সঙ্গে মতবিনিময়ে এসব সব কথা বলেন হিরোইয়াসু ইজুমি। মতবিনিময়ের সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    মতবিনিময়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জাপান বাংলাদেশের ঘনিষ্ট বন্ধুরাষ্ট্র। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে জাপান বাংলাদেশকে অনেক সহযোগিতা দিয়েছে। জাপানি সাহায্য সংস্থা এখনও বাংলাদেশে কাজ করছে। অনেক জাপানি নাগরিক বাংলাদেশে কর্মরত আছেন। জাপানের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের।

    বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দেশের বিভিন্ন অঞ্চলে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা এবং চট্টগ্রামের মীরেরসরাই উপজেলায় দু’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জাপান বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। জাপানি বিনিয়োগকারীদের বাংলাদেশ সফর এবং বাংলাদেশের ব্যবসায়ীদের জাপান সফরে উভয় দেশের ব্যবসায়ীরা লাভবান হবেন।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close