• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সোহরাওয়ার্দী হাসপাতালের আগুন সবার জন্য শিক্ষা: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২১
নিজস্ব প্রতিবেদক

হাসপাতালগুলোতে অগ্নিকাণ্ড মোকাবিলায় সক্ষমতা বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আগুন সংশ্লিষ্ট সবার জন্য শিক্ষা।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর বারিধারায় নিজের বাসভবনে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সরকারি সব হাসপাতালেই এখন অবশ্যই অগ্নিকাণ্ড মোকাবিলার সক্ষমতা বৃদ্ধি করতে হবে। একই সাথে এখন থেকে নিয়মিতভাবে সব সরকারি হাসাপাতালের অগ্নি নির্বাপক ব্যবস্থা পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

অগ্নিকান্ডের কারণ বের করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, সোহরাওয়ার্দীতে অগ্নিকাণ্ডের কারণ জানতে হাসপাতালটির সব বৈদ্যুতিক সংযোগ এবং ক্ষতিগ্রস্ত অংশ পরীক্ষা করে দেখা হবে।

বৈদ্যুতিক শর্টসার্কিট নাকি অন্য কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা জানতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুটি আলাদা কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালের ১৮টি ইউনিটের মধ্যে গাইনোকোলজি ও শিশু বিভাগ বেশি ক্ষতিগ্রস্ত হওয়ায় কেবল ওই বিভাগ দুটি বন্ধ রাখা হয়েছে। তবে দ্রুত এসব বিভাগ খুলে দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

এসময়, সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে রোগীসহ হাসপাতালের সংশ্লিষ্ট সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস সদস্যদের প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

পিবিডি/এআইএস

স্বাস্থ্যমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close