• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চা প্রয়োজন: শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৫
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চা প্রয়োজন। শারীরিক, মানসিক ও আত্মিক বিকাশের জন্য ক্রীড়া প্রতিযোগিতা জরুরি।

রোববার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর ইডেন মহিলা কলেজে ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯’ সমাপনী পর্ব এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ড. শামসুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, করিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, ইডেন মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তাহমিনা আক্তার এবং কলেজ ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তার প্রমূখ।

    শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডা. দীপু মনি বলেন, শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। সমাজকে এগিয়ে নেয়ার জন্য সামর্থের সর্বোচ্চ ব্যবহার করে নিজেদের তৈরি করতে হবে। নৈতিকতা-মানবিকতা মিলিয়ে একজন পরিপূর্ণ মানুষ হতে হবে।

    তিনি বলেন, শিক্ষা খাতে গত ১০ বছরে যে বিশাল অর্জন হয়েছে, তা আমরা আরও এগিয়ে নিয়ে যেতে চাই। যে যে জায়গায় চ্যালেঞ্জ আছে, তা মোকাবিলা করে শিক্ষাকে এগিয়ে নিতে চাই।

    শিক্ষামন্ত্রী বলেন, ‘উন্নয়ন ও এগিয়ে যাওয়ার প্রক্রিয়ায় নারী-পুরুষ উভয়ের সমান অংশগ্রহণ প্রয়োজন। সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীর সমান অংশগ্রহণ প্রয়োজন।

    নারীরা আজ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি আরও বলেন, সব পেশায় তারা কাজ করছেন। দক্ষতা ও সাফল্যের স্বাক্ষর রাখছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নারীদের অগ্রযাত্রার এত বড় সুযোগ করে দিয়েছেন। তার সরকার নারীদের এগিয়ে যাওয়ার পথে যত প্রতিবন্ধকতা আছে, তা দূর করার চেষ্টা করছে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close