• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আদ্-দ্বীনে বিনামূল্যে ‘নাক-কান-গলা’ চিকিৎসা শুরু

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩২
নিজস্ব প্রতিবেদক

বিনামূল্যে নাক-কান-গলার চিকিৎসা সেবা দিচ্ছে আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল।

সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কথা বিবেচনা করে শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর পোস্তগোলায় শতাধিক রোগীর চিকিৎসার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। রোববার (১৭ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্পর্কিত খবর

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, আদ্ দ্বীন হাসপাতাল সূচনালগ্নেই সেবাধর্মী মনোভাব নিয়ে যাত্রা করে। হাটি হাটি পা পা করে আজ বৃহৎ পরিসরে বিস্তৃতি লাভ করেছে। এবছর সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে আদ্ দ্বীনের সেবা কার্যক্রম পৌঁছে দিতে আমরা বর্ষব্যাপী বিনামূল্যে বিভিন্ন বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা চালু রাখব। আদ্-দ্বীনের ব্রত হচ্ছে, সকলের সাধ্যের মধ্যে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করা।

    আদ্-দ্বীন হাসপাতালের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন অনুষ্ঠানে কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে তিনি বলেন, ‘আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বহির্বিভাগে এ চিকিৎসা সেবা ও অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের বিনামূল্যে অপারেশন করা হবে। ভর্তি রোগীর অপারেশন, পরীক্ষা-নিরীক্ষা ও থাকা-খাওয়ার সম্পূর্ণ খরচ হাসপাতাল বহন করবে।’

    উল্লেখ্য, আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে প্রতি মাসে বিভিন্ন বিভাগের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। গত ১৫ ডিসেম্বর থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানি অপারেশন করা হয়েছে।

    এতে প্রায় চার হাজার রোগীর বহির্বিভাগে চিকিৎসা দেওয়া হয়। এ সময় ৪৮৮ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়। এছাড়াও ১৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ফিজিওফেরাপি বিভাগে বিনামূল্যে ৩ হাজার ৪৮ জন রোগীকে ফিজিওফেরাপি দেওয়া হয়।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close