• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বস্তিতে অগ্নিকাণ্ড: ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের

প্রকাশ:  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩২
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরীর চাক্তাইয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ জন নিহত হওয়ার ‘ঘটনার পেছনের ঘটনা’ খতিয়ে দেখতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে তিনি এ নির্দেশ দেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অনেকে বলছেন যে এটি নাশকতা। নাশকতার অভিযোগ যেহেতু এসেছে তাই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ ইতোমধ্যে এ পাড়ে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী কিছু কাজ (উচ্ছেদ অভিযান) হচ্ছিলো। এর প্রেক্ষিতে এ ঘটনা কী না- সেটা খতিয়ে দেখতে হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল।তিনি বলেন, এখানে কিছু ব্যক্তি ভয়-ভীতি দেখিয়ে মানুষকে আটকে রেখেছিলো- এ রকম অভিযোগ এসেছে। কতটুকু সত্য আমরা জানি না। সত্যটা না জেনে কোনো মন্তব্য করতেও চাই না। তবে কেউ যদি এ ঘটনার সঙ্গে জড়িত থাকে, অসহায় মানুষদের কোনো পরিকল্পনার অংশ হিসেবে ব্যবহার করে থাকে অবশ্যই আমরা ব্যবস্থা নিবো।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তালিকা করা হচ্ছে। যে সমস্ত পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের পুনর্বাসন এবং ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোররাতে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার চাক্তাই ভেড়া মার্কেট এলাকায় একটি বস্তিতে আগুনে পুড়ে ৯ জনের মৃত্যু হয়। বস্তির দুই শতাধিক ঘর আগুনে পুড়ে গেছে। বস্তিবাসীদের অভিযোগ এ অগ্নিকাণ্ডের পেছনে অন্য কোনো কারণ রয়েছে।


পিবিডি/এসএম

নওফেল,চট্টগ্রাম,শিক্ষা উপমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close