Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
  • ||

পুরান ঢাকায় রাসায়নিক কারখানা নয়: মেয়র খোকন

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, রান ঢাকায় কোনো রাসায়নিক কারখানা কিংবা গুদাম থাকতে পারবে না।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে চকবাজারের দুর্ঘটনাস্থলের কাছে একটি মসজিদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত সোমবার থেকে রাসায়নিক কারখানার বিরুদ্ধে অভিযান শুরু করেছিলাম। কিন্তু তার দুদিনের মাথায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

মেয়র খোকন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন- পুরান ঢাকার উচ্ছেদ অভিযানে প্রশাসনিক যে সহায়তা প্রয়োজন, তার মন্ত্রণালয় থেকে সেটি সর্বাত্মকভাবে দেয়া হবে।

এ অগ্নিদুর্ঘটনা তার ব্যর্থতার কারণে হয়েছে কিনা তা জানতে চান উপস্থিত সাংবাদিকরা। তখন তিনি বলেন, জনগণই তা বিচার-বিবেচনা করবেন।

তবে যেসব গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে, ফায়ার সার্ভিসের ছাড়পত্র না পাওয়া পর্যন্ত সেগুলোর সংযোগ দেয়া হবে না বলে জানান মেয়র খোকন।

তিনি বলেন, এতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের ক্ষতিপূরণ দেয়া হবে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার চুড়ি হাট্টা শাহী মসজিদের সামনে একটি বহুতল ভবনে আগুন লেগে তা আশেপাশের ভবনে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৭০ জন নিহত হয়েছে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট এগার ঘণ্টার মতো কাজ করে আগুন নিয়ন্ত্রণে নেয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) একেএম শাকিল নেওয়াজ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও ভেতরে এখনও জ্বলছে। রাসায়নিকসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন পুরো নেভাতে সময় লাগবে।


পিবিডি/এসএম

মেয়র খোকন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত