• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪১ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩১
নিজস্ব প্রতিবেদক

২০১০ সালে নিমতলী ট্র্যাজেডির পর পুরান ঢাকা থেকে রাসায়নিকের গুদাম সরিয়ে নিতে বলা হয়েছিল। এরপরও রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এ কাজে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালের (ঢামেক) বার্ন ইউনিউটে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে গিয়ে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

এর আগে, সকাল ১০টার দিকে চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ-খবর নিতে ঢামেকের বার্ন ইউনিটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টার দিকে বেরিয়ে যান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পুরান ঢাকা থেকে রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক। সরানোর উদ্যোগ নেওয়া হয়েছিল, কিন্তু বাস্তবে কিছু দিন কাজ হওয়ার পর আর হয়নি।

পুরান ঢাকায় রাসায়নিক যেন না থাকে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে প্রধানমন্ত্রী এ বিষয়ে সবার সহযোগিতা চান। পাশাপাশি অগ্নিকাণ্ডের বিষয়ে দেশবাসীকে সর্তক থাকতেও বলেন।

প্রধানমন্ত্রী স্বজনদের উদ্দেশে বলেন, আপনারা চিন্তা করবেন না। চিকিৎসার ব্যয়ভার সরকার দেখছে। রোগীরা সুস্থ হলে তাদের পুনর্বাসনের চিন্তাও করছে সরকার।

চিকিৎসকদের উদ্দেশে সরকারপ্রধান বলেন, আপনারা অনেক কষ্ট করছেন, করেছেন। রোগীরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে সেটাও দেখবেন।

উল্লেখ্য, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে চুড়িহাট্টার ওয়াহিদ চেয়ারম্যানের চারতলা ভবনে প্রথমে আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে পাশের একটি, পেছনের একটি এবং সরু গলির বিপরীত পাশের দুটি ভবনে। আগুন লাগার পরপরই চার তলা ভবনটির সামনে থাকা বিদ্যুতের ট্রান্সফর্মার বিস্ফোরণ ঘটে। ওই সময় রাস্তায় থাকা কয়েকটি গাড়িতেও আগুন ধরে যায়। আগুনের সময় রাজমনি হোটেলের সামনের রাস্তায় কয়েকটি গ্যাস সিলিন্ডার ছিল। ট্রান্সফর্মার বিস্ফোরণের পর ওই গ্যাস সিলিন্ডারেও আগুন লেগে ভবনে ও রাস্তায় ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৬৭ জন মারা যান।


পিবিডি/এসএম

প্রধানমন্ত্রী,চকবাজার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close