Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আজ

প্রকাশ:  ১৪ মার্চ ২০১৯, ১০:০১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন আজ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনের লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট ম্যানুয়েল, নির্বাচনী তফসিল ইতোমধ্যে আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) বিকেলে সচিবালয়ে শিক্ষা মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিখন-শিখানো কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহায়তা করা, শিক্ষা প্রতিষ্ঠানে ঝরে পড়া রোধ করার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, সারাদেশে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এ বছর দেশের ৮টি বিভাগ ও ৮টি মহানগরের আওতাধীন মোট ৫৫৯টি উপজেলা/থানার মোট ২২হাজার ৯শ’৬১ টি শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ১৬হাজার ২৪৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৬৭১৬টি দাখিল মাদ্রাসা রয়েছে।

এ বছর মাধ্যমিক বিদ্যালয়ে ১লাখ ২৯হাজার ৯৬০টি পদের জন্য ২লাখ ৩১হাজার ১২৬ জন শিক্ষাথী এবং মাদ্রাসায় ৫৩হাজার ৭২৮টি পদের জন্য ৯৩হাজার ৭১০ জন শিক্ষাথী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে।


পিবিডি/এসএম

স্টুডেন্ট কেবিনেট
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত