• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

যে জিতেছে তার দায়িত্ব আরো বেশি: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৯, ২২:৫২
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত নেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হারজিত থাকবে, যে জিতেছে তার দায়িত্ব আরো বেশি। যেহেতু সে জিতেছে। কে ভোট দিলো না দিলো সেটা দেখার দরকার নাই। বিশ্ববিদ্যালয়ের সকলের দায়িত্ব তাদের যারা জিতেছে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবনে’ ডাকসুর নেতাদের সঙ্গে এ শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে যারা নির্বাচিত হয়েছে, তোমরা একেকজন নেতা হিসেবে নির্বাচিত হয়েছে। সেখানে নেতা হিসেবে তুমি ছাত্রসমাজকে কতটুকু দিতে পারলে এটাই বড় বিষয়। ...নিজের ব্যক্তিগত চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে উঠে যদি কাজ করতে পার তবেই সফল নেতা হতে পারবে।

ভবিষ্যতের নেতা খুঁজতে ডাকসু নির্বাচন দেয়া হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ২৮ বছর এই নির্বাচন বন্ধ ছিল। আমরা ভবিষ্যৎ নেতৃত্ব খুঁজছি। এই নেতৃত্ব যদি ছাত্রজীবন গড়ে না ওঠে, তাহলে সেই নেতৃত্ব কতটুকু একটা দেশকে দিতে পারে? সে জন্য আমরা স্কুল থেকে এ প্রক্রিয়া শুরু করে দিয়েছি। আমরা স্কুল ক্যাবিনেট শুরু করেছি। এ জন্য যেন ছোট বেলা থেকে একটা গণতন্ত্র চর্চার অভ্যাস যেন ছাত্র-ছাত্রীদের মাঝে গড়ে ওঠে।

তিনি বলেন, নেতৃত্ব গড়ে তোলার জন্য এই নির্বাচন যে কত গুরুত্বপূর্ণ। যার আমরা চেয়েছি এই নির্বাচনের মধ্যে দিয়ে আমাদের দেশে আবার একটা সুস্থ রাজনীতির ধারা ফিরে আসবে। রাজনীতিটা করে যেন একটা নেতৃত্ব গড়ে ওঠে সেটাই আমরা চেয়েছি। আর নেতৃত্ব গড়ে তোলার জন্যই কিন্তু এই নির্বাচন (ডাকসু)।

শেখ হাসিনা বলেন, নির্বাচনে যারাই অংশগ্রহণ করলো কে ভোট পেল কে ভোট পেল না সেটা নিয়ে আমার মাথা ব্যথা নেই। আমি চেয়েছি সুন্দর একটা নির্বাচন হোক। ছাত্রছাত্রীরা যা চাইবে তাই হবে।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে অনুষ্ঠানমঞ্চে ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর, ডাকসুর জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

পিবিডি/রবিউল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ,ডাকসু,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close