Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

‘বই না পড়লে জ্ঞানী হওয়া যায় না, সফলতাও আসে না’

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০১৯, ২০:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, গল্প, কবিতা ও ছড়ার বই শিক্ষার্থীদের মস্তিস্ক ও বুদ্ধিমত্তা বিকশিত করে। ক্লাশের বাইরের বই না পড়লে জ্ঞানী হওয়া যায় না, জীবনে সফলতাও আসে না।

সোমবার (১৫ এপ্রিল) নীলফামারীতে স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১ আয়োজিত ২২ হাজার ৩৩৮ ক্ষুদে কবির মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শহরের ছমির উদ্দিন স্কুল এ- কলেজের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির ৩২৯ জন ক্ষুদে কবির মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে তিনি কর্মসূচির উদ্বোধন করেন।

তিনি বলেন, শুধু পাশ করে চাকুরী করলেই হবে না। জ্ঞানী হতে হবে, অনেক সাফল্য অর্জন করতে হবে। মানুষের জীবনটা অনেক চ্যালেঞ্জের, এজন্য পাঠ্য বইয়ের বাইরেও পড়তে হবে। মস্তিস্কে যদি বাংলা, ইংরেজী, ভূগোল, বিজ্ঞান ঢুকতে থাকে তাহলে সেটি শুকনো হবে। ক্লাশের বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়লে এ সমৃদ্ধি ঘটবে।

ভিশন-২০২১ এর প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক অক্ষয় কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, ছমির উদ্দিন স্কুল এ- কলেজের অধ্যক্ষ মেজবা-উল হক, জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ।

ভিশন-২০২১ এর প্রধান সম্বয়কারী ওয়াদুদ রহমান জানান, ভিশন সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে প্রতিবছর কবিতা ও ছড়া লিখন প্রতিযোগিতার আয়োজন করে। এখান থেকে বাছাই করা পাঁচ শতাধিক কবিতা ও ছড়া বই আকারে প্রকাশ করা হয়। গত বছর এই প্রতিযোগিতায় ২২ হাজার ৩৩৮জন ক্ষুদে কবি অংশ নেয়।

এই কর্মসূচির আওতায় এ পর্যন্ত ৬৮ হাজার ক্ষুদে কবি কবিতা ও ছড়া লিখেছে বলে তিনি জানান।


পিবিডি/এসএম

আসাদুজ্জামান নূর,নীলফামারী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত