• সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১
  • ||

নতুন দলে যোগ দেওয়ার কারণ জানালেন তৈমুর

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১৫
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিষ্কৃত) অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার অনুষ্ঠানিকভাবে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছেন। এই দলের প্রতিটি সদস্য তৃণমূলের অথরিটি, কেউ কারও ওপরে খবরদারি করতে পারবে না তাই এই দলে যোগ দিয়েছেন তিনি।

সম্পর্কিত খবর

    মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির জাতীয় সম্মেলন ও কাউন্সিলে এ কথা জানান তিনি।

    কেন এই দলে যোগ দিলেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তৈমুর বলেন, আমার দল (বিএনপি) তো আমাকে বহিষ্কার করেছে। এরপর আমি দেড় বছর অপেক্ষা করেছি একটা শোকজ নোটিশের জন্য। কেন বহিষ্কার করেছে আমাকে জানান। সেটার জবাব আমি দেব, আর আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দেশবাসী সেটা জানতে পারবে।

    তিনি বলেন, বিভিন্ন আন্দোলন, সংগ্রাম ও অনুষ্ঠানে আমি এই দলের পতাকা বহন করেছি। আমি মনে করছি আগে যে রাজনীতি করতাম সেই দলের সঙ্গে এই নামের ও আদর্শের মিল আছে এবং নাজমুল হুদা বিএনপির প্রতিষ্ঠাকারী সদস্য ছিলেন তিনিও এই দলের প্রতিষ্ঠাতা। এ জন্য এই দলে আমি যোগ দিয়েছি। এই দলের প্রতিটি সদস্য তৃণমূলের অথরিটি কেউ কারও ওপরে খবরদারি করতে পারবে না।

    এর আগে তৈমুর আলম খন্দকার ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে তৃণমূল বিএনপিতে স্বাগত জানান দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা।

    বলেন, তৃণমূল বিএনপি আমার প্রয়াত পিতা নাজমুল হুদার স্বপ্ন ছিল। গত ১৬ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপি নিবন্ধন পাওয়ার তিন দিন পর তিনি ইন্তেকাল করেন। আমার পিতা বিএনপির মন্ত্রিপরিষদে থাকা অবস্থায়ই কেয়ারটেকার সরকারের ফর্মুলা দিয়েছিলেন। সেদিন যদি সেই ফর্মুলাকে গুরুত্ব দেওয়া হতো, তাহলে দেশের রাজনীতি আজ সহিংস হয়ে উঠত না।

    তিনি বলেন, আমার বাবার ভেতরে ছিল দেশপ্রেম। আমি তার কন্যা হিসেবে গর্ববোধ করি।

    শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকারকে তৃণমূল বিএনপিতে স্বাগত জানিয়ে তিনি বলেন, আশা করি তাদের বলিষ্ঠ নেতৃত্বে দল আরও গতিশীল হবে। তাদের এ যোগদানে তৃণমূল বিএনপি তথা আমার প্রয়াত পিতার দেশ গড়ার স্বপ্ন আরও এগিয়ে যাবে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close