• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১
  • ||

সাংবাদিককে মারধর: আ.লীগ নেতা রাসেলকে শোকজের নির্দেশ

প্রকাশ:  ০৯ জুলাই ২০২৪, ২০:১৫
পূর্বপশ্চিম ডেস্ক

পেশাগত দায়িত্ব পালনের সময়ে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলামকে মারধর করায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আসাদ রাসেলকে শোকজ করার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে রাসেলকে আওয়ামী লীগের কার্যালয়ে আসতে নিষেধ করেছেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখার যৌথসভার আগে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে শোকজ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। এ সময় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দুঃখও প্রকাশ করেন তিনি।

গতকাল সোমবার (৮ জুলাই) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সংগ্রহের কাজে যান রফিকুল ইসলাম। সেখানে তার ওপর হামলা করেন রাসেল এবং তার সঙ্গে থাকা কয়েক ব্যক্তি। উপর্যুপরি কিল-ঘুষি দিতে থাকেন তারা। পরে আওয়ামী লীগের দুজন কেন্দ্রীয় নেতা এগিয়ে আসার পরে রাসেল তার সঙ্গীদের নিয়ে সরে পরে। সেখানে উপস্থিত সাংবাদিকরা এ হামলার তীব্র প্রতিবাদ জানান।

এর আগে সংবাদ সম্মেলনে পেছনে দাঁড়ানোকে কেন্দ্র করে দলের এক নেতাকে ধাক্কা দিয়ে ফেলে দেন রাসেল। সেই ভিডিও ভাইরাল হয় ফেসবুকে।

মাহমুদুল আসাদ রাসেলকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এবং দলীয় প্রধান শেখ হাসিনার ধানমন্ডির কার্যালয়ে প্রবেশ না করার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেছেন, আগেও তার বিরুদ্ধে নানা অভিযোগ পাওয়া গেছে। সে আমার নাম ব্যবহার করেও নাকি অপকর্ম করছে।

শোকজ,আ.লীগ,মারধর,সাংবাদিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close