• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১
  • ||

দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে সরকার: ফখরুল

প্রকাশ:  ০৯ জুলাই ২০২৪, ২২:২২
পূর্বপশ্চিম ডেস্ক

সরকার দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর নয়াপল্টনে মহানগর বিএনপি কার্যালয়ে এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ইতিপূর্বে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে। আর আজকে ভিন্ন চেহারাতে ছদ্মবেশ ধারণ করে গণতন্ত্রের কথা বলে। তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। লক্ষ্য করে দেখুন, গণতন্ত্রকে ধ্বংস করতে গিয়ে তারা নির্বাচনকে ধ্বংস করেছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। প্রশাসনকে পুরো দলীয়করণ করেছে। গণতান্ত্রিক এমন কোনো প্রতিষ্ঠান বাকি নেই যে প্রতিষ্ঠানগুলো তারা ধ্বংস করেনি।

দেশ রসাতল যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ তত দ্রুতই রসাতলে যাবে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন আমাদের স্বাধীনতা থাকবেন না, আমাদের সার্বভৌমত্ব থাকবে না, আমাদের অর্থনীতি ধবংস হয়ে যাবে, শিক্ষা ব্যবস্থা ধবংস হয়ে যাবে।

মির্জা ফখরুল বলেন, এখন আমাদের দরকার সকলের মধ্যে ঐক্য গড়ে তোলা। সেই ঐক্যের মধ্য দিয়ে আন্দোলনকে বেগবান করা, আরও শক্তিশালী করা এবং রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে পরাজিত করা।

নবগঠিত মহানগর বিএনপি উত্তর, দক্ষিণ এবং যুব দলের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করব, ঢাকা মহানগরের নতুন কমিটির নেতৃত্বে সংগঠন আরও শক্তিশালী হবে এবং এই সরকারকে পরাজিত করতে ভূমিকা রাখবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, দেশনেত্রীর মুক্তি ছাড়া এ দেশের মানুষের গণতান্ত্রিক মুক্তি হবে না। দেশের মানুষের কোনো কথাই সরকার কর্ণপাত করছে না। তারা তাদের মত করে চলছে, তাদের মত করে কথা বলছে। জনগণের কথা তারা বুঝে না।

নয়া পল্টনে মহানগর বিএনপি কার্যালয়ের মাওলানা ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের উদ্যোগে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আরোগ্য কামনায় এই দোয়া মাহফিল হয়। পরে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় বিশেষ মোনাজত হয়। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা কাজী সেলিম রেজা।

দেশ,রসাতলে,সরকার,ফখরুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close