Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার দাবি ঢাবি ছাত্রদলের

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৫:৩১
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট icon

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় নেয়ার দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

শনিবার (২০ অক্টোবর) সকালে এ বিক্ষোভ মিছিল করেন তারা। ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলটি শাহবাগ মোড় থেকে শুরু হয়ে কাঁটাবন মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে আল মেহেদী তালুকদার বলেন, গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ফাঁসকৃত প্রশ্নপত্রে পরীক্ষাগ্রহণ করা হয়েছে, যা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ গোটা বাংলাদেশের সাথে প্রতারণা। তদন্ত কমিটি দ্বারা প্রশ্নপত্র ফাঁস প্রমাণিত হওয়ার পরও পরীক্ষার ফল প্রকাশ করা ছাত্রসমাজের সাথে প্রতারণা। পরীক্ষার ফল স্থগিত করে নতুন প্রশ্নপত্রে পুনরায় পরীক্ষা গ্রহণের দাবি জানাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী বলেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িত ব্যক্তিদের আইনের আওয়ায় এনে জাতির সামনে বিচার করতে হবে। এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সাদেকা হালিম ও এসব অনিয়ম ও দুর্নীতির প্রশ্রয়দাতা ভিসি আক্তারুজ্জানের পদত্যাগ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ গোটা বাংলাদেশের ছাত্রসমাজ ও বিবেকবান মানুষের দাবি।

তিনি আরও বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল করে পুনরায় পরীক্ষাগ্রহণ এবং প্রশ্নফাঁস চক্রে জড়িতদের কঠোর শাস্তির দাবি করছি।

বিক্ষোভ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তানভীর রেজা রুবেল, সহ-সভাপতি সাজিদ হাসান বাবু, সাংগঠনিক সম্পাদক শেখ আবু তাহের, যুগ্ম সম্পাদক এম এম মহিন উদ্দিন রাজুসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

/এসএম

ঢাবি,ছাত্রদল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত