• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঐক্যফ্রন্ট প্রার্থী মুফতি মনিরকে হুমকির অভিযোগ

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০১৮, ১৩:০৭
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ আসনে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী এবং জমিয়তে ওলামায়ে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সম্পাদক মুফতি মনির হোসাইন কাশেমীর উপর সন্ত্রাসী হামলা ও হুমকির অভিযোগ উঠেছে। সোমবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কাশেমী নিজেই গণমাধ্যমের কাছে এ অভিযোগ তোলেন।

মুফতি মনির হোসাইন কাশেমী নারায়ণগঞ্জ-৪ আসনের মহাজোট প্রার্থী সংসদ সদস্য শামীম ওসমানের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে মুফতি মনির হোসাইন কাশেমী সাংবাদিকদের জানান, সোমবার দুপুর পৌনে তিনটার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভূঁইগড় এলাকায় ভোটারদের কাছ থেকে দোয়া চেয়ে ফতুল্লায় নিজ বাড়ির উদ্দেশে ফিরছিলেন। এ সময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ্ নিজাম ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত হাশেম শকুর নেতৃত্বে চার পাঁচটি হাইয়েস গাড়িতে করে বিশ থেকে পঁচিশজন সশস্ত্র সন্ত্রাসী এসে তার ব্যক্তিগত গাড়ির পথরোধ করে।

কাশেমীর অভিযোগ, এসময় তার উপর হামলার চেষ্টা হয়। সন্ত্রাসীরা জানলা দিয়ে তার পাঞ্জাবী টানাহেঁচড়া করেছে। এমনকি তাকে অস্ত্র প্রদর্শন করে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যেতে হুমকি দেয়া হয়। এ ব্যাপারে মনির হোসাইন কাসেমী জেলা নির্বাচন কমিশনের কাছে মৌখিকভাবে অভিযোগ সহ নিরাপত্তা চেয়েছেন বলে সাংবাদিকদের জানান।

তবে মনির হোসাইন কাশেমীর এ অভিযোগ মিথ্যা বলে দাবি করে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক শাহ্ নিজাম। কাশেমীর সংবাদ সম্মেলনের পর পর শহরের বঙ্গবন্ধু সড়কে সায়াম প্লাজা মার্কেটে ব্যক্তিগত কার্য্যালয়ে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে কাশেমীর সাথে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি কথিত ব্যারিস্টার ইকবাল পারভেজ, ছাত্রদল নেতা মানিক, আমির হোসেন নামের এক ইউপি মেম্বার উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগ নেতা শাহ্ নিজাম জানান, কাশেমীকে তিনি চেনেন না এবং ঘটনার সময় নিজ দলীয় কাজে তিনি অন্যখানে ব্যস্ত ছিলেন। তিনি দাবী করেন, ঐক্যফ্রন্ট প্রার্থী মনির হোসাইন কাশেমী বিভিন্ন সময়ে জঙ্গি সংগঠনের সাথে নিজের সম্পৃক্ততার কথা প্রকাশ্যে স্বীকার করে আসছেন। তাই জঙ্গি হামলার আশংকায় শাহ্ নিজাম কর্মীসভা ও উঠান বৈঠকে আওয়ামী লীগ ও মহাজোটের নেতা-কর্মীদের এ ব্যাপারে সতর্ক থাকতে বলছেন। তাছাড়া নারায়ণগঞ্জে বিএনপির কোন নেতা-কর্মী তার সাথে না থাকায় এবং দলে দলে আওয়ামী লীগের যোগদান করায় কাশেমী ঈর্ষান্বিত হয়ে মিথ্যা অভিযোগ তুলেছেন। পাশাপাশি শামীম ওসমানের মতো একজন হেভিওয়েট ও জনপ্রিয় প্রার্থীর বিপরীতে এমন একজন অপিরিচিত ব্যক্তিকে মনোনয়ন দেয়ার বিষয়টিকে শাহ্ নিজাম বিএনপির ষড়যন্ত্র বলেও দাবি করেন।

এদিকে সংবাদ সম্মেলন শেষ করে মনির হোসাইন কাশেমী নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে বের হয়ে নীচে নেমে এলে তার সাথে থাকা জেলা বিএনপির সহ-সভাপতি ও কাশেমীর নির্বাচনী এজেন্ট কথিত ব্যারিস্টার ইকবাল পারভেজকে আটক করে ফতুল্লা থানা পুলিশ। ইকবাল পারভেজকে গাড়িতে তোলার সময় মনির হোসাইন কাশেমী পুলিশকে আটকের কারণ জিজ্ঞাসা করলেও পুলিশ তার কোন জবাব না দিয়ে ইকবাল পারভেজকে থানায় নিয়ে যায়।

ইকবাল পারভেজের আটকের ব্যাপারে জানতে চাইলে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জে অস্ত্র মজুদ করা সহ নাশকতার পরিকল্পনার অভিযোগে ইকবাল পারভেজকে আটক করা হয়েছে। তিনি জানান, আটকের পর ইকবাল পারভেজকে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে সোমবার দুপুরে মনির হোসাইন কাশেমীর বড় ভাই মোক্তার হোসেনকে ফতুল্লার মুসলিমনগর এলাকায় মসজিদে নামাজ শেষে বাড়ি ফেরার পথে পুলিশ নাশকতার মামলায় তাকে আটক করেছে।

/পি.এস

নারায়ণগঞ্জ,হুমকির অভিযোগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close