• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘দেশে ইসলাম বিরোধী কোন আইন হবে না’

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০১৯, ১২:১০
ফেনী প্রতিনিধি

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার চায় কুরআন ও সুন্নাহর ভিত্তিতে দেশে ইসলামে প্রচার ও প্রসার হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭৫ সালে ইসলামিক ফাউন্ডেশন গঠিত হয়েছিল। সরকার চায় ইসলামের আদর্শের মাধ্যমে আমাদের সামাজিক ও ব্যক্তি জীবন পরিচালিত হবে।

সোমবার (১৪ জানুয়ারি) রাতে সদর উপজেলার শর্শদি ইউনিয়নের ফতেহপুর বড় বাড়ি হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা সংলগ্ন স্থানে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ফেনী জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের স্থান চুড়ান্তকরণ ও জায়গা হস্তান্তর উপলক্ষে দোয়ার মাহফিলে তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান বলেন, দেশে মডেল মসজিদ দ্বারা নতুন অধ্যায় সূচিত হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ও সার্বিক দিক নির্দেশনায় সরকারের ধর্ম মন্ত্রণালয়ের পরিচালনায় ইসলামিক ফাউন্ডেশনের সার্বিক তত্তাবধানে সারাদেশের প্রত্যেকটি জেলা উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র হচ্ছে।

এসময় তিনি আরো বলেন, আমি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পক্ষ থেকে বলতে চাই, দেশে ইসলাম বিরোধী কোন আইন হবে না। তাঁর নেতৃত্বেই দেশে রাসুলুল্লাহ (সা.) এর দেখানো শান্তির ইসলাম ও প্রকৃত ইসলাম প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, ইসলামের নামে জঙ্গীবাদ মৌলবাদকে প্রতিহত করার জন্য ইসলামী ফাউন্ডেশন সারাদেশের আলেমদের নিয়ে কাজ করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে ইসলামিক ফাউন্ডেশনকে ইসলামের প্রচার ও প্রসারের জন্য সারা দেশে বিশাল কর্মযজ্ঞ হচ্ছে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী নিজে ধর্মভীরু। তিনি চান দেশে ইসলামের প্রচার ও প্রসার হোক। আর সে কারণে তিনি কাওমী মাদ্রাসা এবং শিক্ষা ব্যবস্থার স্বীকৃতি দিয়েছেন। আগামীতে ইমাম ও মুয়াজ্জিনদের বেতন বৃদ্ধির ব্যাপারে সরকারীভাবে ঘোষণা আসবে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে দেশে ইসলামের প্রচার ও প্রসার হবে। সে জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশের আলেম ওলামাদের নিয়ে কাজ করে যাচ্ছেন।

মডেল মসজিদের জায়গা হস্তান্তরের এ অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন ফেনীর ফিল্ড সুপারভাইজার মনসুর আহমেদ পাটোয়ারীর সঞ্চালনায়, উপ-পরিচালক আশেকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ মুহাম্মদ বরকত উল্লাহ।

উপস্থিত ছিলেন মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান মীর মোশাররফ হোসেন, ডিরেক্টর মাওলানা মাহবুব, মাওলানা হারুনুর রশিদ, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ফয়সল রেজা, তথ্য উপদেষ্টার বিশেষ সহকারি হোসাইন আহমদ মজুমদার, ফেনী প্রেস ক্লাব সভাপতি মুহাম্মদ আবু তাহের ভ‚ইঁয়া, ফেনী সদর সাব রেজিষ্টার মো. শাহ আলমসহ এলাকার গণ্যমান্য আরো অনেকে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী তাঁর নিজ গ্রাম ফতেহপুরে পারিবারিকভাবে মসজিদের জন্য ৪৫ শতাংশ জমি দান করেন।

পিবিডি/পি.এস

ফেনী,ইসলাম,আইন,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close