• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

যৌথভাবে নির্বাচন করেছি বলে পাতানো বিরোধী দল নই: জি এম কাদের

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৫
নিজস্ব প্রতিবেদক

সরকারি দলের সঙ্গে যৌথভাবে নির্বাচন করেছি বলে পাতানো বিরোধী দল নই মন্তব্য করে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মুহম্মদ (জি এম) কাদের বলেছেন, রাজনীতি যারা করেন সবাই এতো স্বচ্ছ না।

রোববার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের কার্যালয়ে ‘রক্তাক্ত রাখাইন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, জাপা নেতাসহ অনেকের মধ্যেই আমাদের প্রতি ক্ষোভ দেখা যায়। কিন্তু একটা বিষয় মানতে হবে যে সরকারি দলের সঙ্গে নির্বাচন করেছি মূলত এক সঙ্গে দেশকে এগিয়ে নিতে। এখানে ব্যক্তি চাওয়া-পাওয়ার কিছু নেই।

তিনি বলেন, আমরা দেশের উন্নয়নের জন্য কাজ করছি, মানুষের ভাগ্যন্নয়নে কাজ করছি। সরকারি দলের সঙ্গে যৌথভাবে নির্বাচন করেছি বলেই আমরা গৃহপালিত বা পাতানো বিরোধী দল নই।

জি এম কাদের বলেন, ক্ষমতায় এলে কেউই ছাড়তে চায় না। সব জায়গায় দলীয়করণ। এই জায়গা থেকে বের হয়ে আসতে হবে। একুশ শতকের রাজনীতি সম্পূর্ণ ভিন্ন, উন্নত মানুষ হিসেবে চলতে হবে। আধুনিক রাষ্ট্রের জন্য কাজ করতে হবে।

খন্দকার দেলোয়ার জালালীর লেখা রক্তাক্ত রাখাইন বই সম্পর্কে কাদের বলেন, এই বইয়ে রোহিঙ্গাদের জীবনের বাস্তবতা তুলে ধরা হয়েছে। মিয়ানমার যুগযুগ ধরে একটি জাতির ওপর নির্মম নির্যাতন করেছে। শেষ পর্যন্ত রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করার জন্য মিয়ানমারের সামরিক জান্তারা গুলি করে ও পুড়িয়েসহ নানাভাবে মেরেছে। জাতিগত এই নিধন চলাকালে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার হাত বাড়িয়ে রক্ষা করেছেন।

বইটির লেখক প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আব্দুল মান্নান, মাসুদা এম রশিদ চৌধুরী, এস.এম. ফয়সল চিশতী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

পিবিডি/আরিফ

জাতীয় পার্টি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close