• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

বেলকুচিতে নৌকার প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা তৃণমূল আ.লীগের

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২২
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তৃণমূলের সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী সাজ্জাদুল হক রেজাকে মনোনয়ন বঞ্চিত করে সর্বনিম্ন ভোট পাওয়া মোহাম্মদ আলী আকন্দকে কেন্দ্রীয় ভাবে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে বেলকুচিতে বিক্ষোভ মিছিল ও ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে অবাঞ্ছিত ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে ৩টা প্রর্যন্ত সিরাজগঞ্জ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের বেলকুচি পৌর এলাকার চালা বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ করে বিক্ষোভ মিছিল করে যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার সমর্থক দলীয় নেতাকর্মীরা।

এসময় সাজ্জাদুল হক রেজা বিক্ষুব্ধ নেতাকর্মীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করেন। পরে সন্ধ্যার পরে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বক্তারা কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে, তৃণমূলের ভোটের মূল্যায়ন করতে মনোনয়ন পূর্ণ বিবেচনা করে সাজ্জাদুল হক রেজাকে দলীয় মনোনয়ন নিশ্চিত করে নৌকা প্রতীক দেওয়ার জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, দলের হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল নেতাকর্মীরা ভোট দিয়ে সাজ্জাদুল হক রেজাকে নির্বাচিত করেছেন। কিন্তু মাত্র ২১ ভোট পেয়ে তৃতীয় স্থান অর্জন করা মোহাম্মদ আলী আকন্দকে মনোনয়ন দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় মনোনয়ন প্রাপ্ত মোহাম্মদ আলী আনন্দকে অবাঞ্ছিত ঘোষণা করেন এবং এই মনোনয়ন বাতিল করে রেজাকে চুড়ান্তভাবে নৌকা প্রতীক দেয়ার আহ্বান জানান উপজেলা আওয়ামী লীগ। এসময় রেজাকে চুড়ান্তভাবে নৌকা প্রতীক না দিলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দেলখোশ আলী প্রামানিক, যুগ্ম-সাধারণ সম্পাদক আজিজল হক খান ঘোষণ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ প্রামানিক, সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন প্রাং, পৌরসভার প্যানেল মেয়র ইকবাল রানা, কাউন্সিলর বদর উদ্দিন মন্ডল, ফজলুর রহমান ফজল প্রমূখ।

উল্লেখ্য গত ২৮ জানুয়ারি উপজেলা নির্বাচনকে সামনে রেখে একক প্রার্থী নির্বাচন করার জন্য বেলকুচিতে তৃণমুল পর্যায়ে ভোট অনুষ্ঠিত হয়। এতে মোট ভোট ২৩৬ টির মধ্যে ২১৭ ভোট কাস্ট হয়। এতে চেয়ারম্যান পদে যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা ৯৫ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর সিরাজুল ইসলাম পান ৭৪ টি ভোট এবং কেন্দ্রীয় মনোনয়ন প্রাপ্ত মোহাম্মদ আলী আনন্দ পান মাত্র ২১ ভোট।

/পিবিডি/পি.এস

সিরাজগঞ্জ,আ.লীগ,নৌকার প্রার্থী,তৃণমূল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close