• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কালীগঞ্জ পৌর নির্বাচন

আ.লীগ একক প্রার্থী দিলেও এমপি ভাইসহ স্বতন্ত্র ২

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০০
ঝিনাইদহ প্রতিনিধি

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ নির্বাচন। সাবেক মেয়র আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় নির্বাচন কমিশন এই পৌরসভার মেয়র পদ শুন্য করে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এই পৌরসভার আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফকে নৌকা প্রতীক প্রদান করা হলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারের ভাই এনামুল হক ইমান এবং সাবেক পৌরসভার মেয়র ও যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু।

পৌরসভার উপ নির্বাচনে বিএনপি বা অন্য কোন দলের প্রার্থী মেয়র পদে মনোনয়পত্র ক্রয় করেনি। এই পৌরসভায় এবার ৩৮ হাজার ৫৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে মেয়র নির্বাচিত করবেন। তিনজনই মেয়র নির্বাচিত হলে নাগরিক সেবায় নিজেদের নিয়োজিত করবেন বলে জানিয়েছেন।

কালীগঞ্জ পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা । এই পৌর সভায় গত ২০১৬ সালের মার্চ মাসে নির্বাচনে পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস নির্বাচিত হন। এরপর গত ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর তিনি মারা যাওয়ায় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ। নির্বাচন কমিশন এই পৌরসভার উপ নির্বাচনের তারিখ ঘোষণা করলে আওয়ামী লীগ থেকে দলীয় একক প্রার্থী হিসেবে আশরাফকে মনোনয়ন চুড়ান্ত করেন। এর আগে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীদের সাথে আলোচনার করেই আশরাফকে মনোনয়ন দেয়। নির্বাচনের তফসিলের পর এই পৌরসভার উপ নির্বাচনে অংশ নিতে বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারের ভাই এনামুল হক ইমান এবং যুবলীগ নেতা ও সাবেক পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান বিজু মনোনয়নপত্র ক্রয় করেন এবং জমা দেন। যাচাই বাছাই শেষে তিনজনই বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা দেন নির্বাচন কমিশন। বর্তমানে তিনজন প্রার্থীই জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

পৌরসভার বেশ কয়েকজন ভোটার জানান, যারা পৌর সভার মেয়র পদে নির্বাচন করছেন তারা সকলেই আওয়ামী লীগের প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের একক প্রার্থী আশরাফ। তারা দ্বিধায় রয়েছেন কাকে ভোট দেবেন। তবে যিনি যোগ্য, প্রথম শ্রেণির পৌরসভাকে সুন্দর ও নাগরিকদের জন্য ভাল সেবা দিতে পারবেন তাকেই তারা ভোট দিয়ে বিজয়ী করবেন।

ভারপ্রাপ্ত মেয়র ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী আশরাফুল আলম আশরাফ জানান, তিনি গত ২০১৬ সালের নির্বাচনে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন। এর পর তাকে প্যানেল মেয়র নির্বাচন করেন। মেয়র মারা যাবার পর তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। আশরাফ বলেন, কালীগঞ্জ পৌরসভাকে তিনি সুন্দর করে সাজাতে চান। পরিস্কার পরিচ্ছন্ন সুন্দর পৌরসভা ও নাগরিকদের মানসম্পন সেবা দিতে চান।

সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু বলেন, তিনি এর আগে এই পৌরসভা থেকে মেয়র নির্বাচিত হয়ে পৌরসভার নাগরিকদের জন্য অনেক কাজ করেছেন। পৌরসভার মধ্যে ড্রেনেজ ব্যবস্থা, সড়ক নির্মাণ, পরিস্কার পরিচ্ছনতা কার্যক্রম করেছেন। তার সময়ে পৌরসভায় অনেক উন্নয়ন হয়েছে। আগামীতে নির্বাচিত হলে তিনি নাগরিকের সেবায় নিয়োজিত থাকবেন।

অপর প্রার্থী এনামুল হক ইমান বলেন, তিনি পৌরসভায় মেয়র হিসেবে নির্বাচিত হলে জনসেবায় নিয়োজিত থাকবেন। পৌরবাসীর নাগরিক সেবাগুলো আরো উন্নত করবেন।

/পিবিডি/পি.এস

ঝিনাইদহ,নির্বাচন,আ.লীগ,এমপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close