Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
  • ||

খালেদা জিয়া ‘প্রচণ্ড অসুস্থ’, চিকিৎসার আবেদন

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ। তিনি নিজেই চিকিৎসার প্রয়োজনীয়তার কথা জানিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী মো. মাসুদ আহমেদ তালুকদার।

তিনি বলেন, খালেদা জিয়াকে এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নিয়ে চিকিৎসা করানো হয়েছিল। কিন্তু চিকিৎসা অসমাপ্ত রেখে তাকে জেলে নিয়ে যাওয়া হয়। অর্থাৎ সমস্যাগুলো সম্পূর্ণ নিরাময়ের আগেই তাকে জেলে নেয়া হয়। বর্তমানে তিনি (খালেদা জিয়া) প্রচণ্ড অসুস্থ। তিনি নিজেই আমাদের কাছে তার চিকিৎসার প্রয়োজনীয়তার কথা জানিয়েছেন।

মঙ্গলবার পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত ঢাকার নয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে এসব কথা বলেন তিনি।

মাসুদ আহমেদ তালুকদার বলেন, তার ব্যক্তিগত চিকিৎসকরা কোন কোন বিষয়ে অভিজ্ঞ তা আবেদনে উল্লেখ করা হয়েছে।

এসময় শুনানি শেষে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান বিচারক।

এদিন দুপুর ১২টা ২৫ মিনিটের দিকে খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে আনা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে মওদুদ আহমদ তার নিজের পক্ষে চার্জ শুনানি শুরু করেন।

শুনানি শেষে আদালত পরবর্তী শুনানির জন্য আগামী ২০ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি। উচ্চ আদালতের নির্দেশে চিকিৎসার জন্য তাকে ওই বছরের ৬ অক্টোবর বিএসএমএমইউ’তে নেয়া হয়। তিনি হাসপাতালে থাকা অবস্থাতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির অপর মামলায়ও সাজাপ্রাপ্ত হন। সেখান থেকে গত ৮ নভেম্বর তাকে সরাসরি আদালতে হাজির করা হয়। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

/পিবিডি/আরাফাত

খালেদা জিয়া
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত