• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

খায়রুল হুদা চপলই সুনামগঞ্জ সদরে আ.লীগের প্রার্থী!

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:০৩ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০৩:১৭
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী খায়রুল হুদা চপলের দলীয় মনোনয়ন বাতিল করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেনকে নতুন করে মনোনয়ন দেওয়ার গুঞ্জন ছিল সারাদিন। দিনভর দুই পক্ষের দৌড়ঝাঁপ ও নানা নাটকীয়তা শেষে সন্ধ্যায় কেন্দ্রীয় আ.লীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে খায়রুল হুদা চপলই থাকছেন আ.লীগ মনোনীত প্রার্থী।

জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা ম্যানুয়েল অনুযায়ী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত নতুন করে মনোনয়ন দেওয়ার সুযোগ নেই। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা ম্যানুয়েল মতে ‘শর্ত থাকে যে, কোন রাজনৈতিক দল কোন উপজেলা পরিষদ চেয়ারম্যান বা ভাইস চেয়ারম্যান পদে একাধিক ব্যক্তিকে মনোনয়ন প্রদান করিতে পারিবেনা, একাধিক ব্যক্তিকে মনোনয়ন প্রদান করিলে সংশ্লিষ্ট উপজেলা পরিষদে উক্ত দলের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলিয়া গণ্য হইবে’।

সম্পর্কিত খবর

    আরো শর্ত থাকে যে, সংশ্লিষ্ট রাজনৈতিক দল উহার ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম, পদবি, নমুনা স্বাক্ষরসহ একটি পত্র তপসিল ঘোষণার ৭ দিনের মধ্যে রিটার্নিং অফিসারের নিকট এবং উক্ত পত্রের একটি অনুলিপি নির্বাচন কমিশনেও প্রেরণ করিবে’। তাই নির্বাচনী বিশ্লেষকদের মতে আইনগতভাবে ১২ ফেব্রুয়ারি এসে প্রার্থী বদলের আইনগত কোন সুযোগ নেই। এদিকে নূরুল হুদা মুকুটের রাজনৈতিক প্রতিপক্ষ দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে ভুল তথ্য দিয়ে প্রার্থী বদলের জোরালো অনুরোধ জানানোয় তিনি প্রার্থী বদলের নির্দেশনা দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন তার সমর্থকরা।

    গত ৭ ফেব্রুয়ারি দলীয় প্রার্থী হিসেবে খায়রুল হুদা চপলকে মনোনয়ন দেওয়ার পর তিনি নিয়মানুযায়ী দলীয় মনোনয়নপত্র জমা দিয়ে বাছাইয়েও উত্তীর্ণ হন। গত ১২ ফেব্রুয়ারি বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকতা দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে কাগজও প্রেরণ করেন। কিন্তু গতকাল বুধবার সকালেই গুঞ্জন শুরু হয় নানা অভিযোগের প্রেক্ষিতে খায়রুল হুদা চপলের মনোনয়ন বাতিল করা হয়েছে। মোবারক হোসেনের মনোনয়নপত্রের কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন তার সমর্থকরা।

    এই খবরের পরেই খায়রুল হুদা চপলের পক্ষ থেকেও জোরালো তদবির শুরু করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা। শেষ পর্যন্ত শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে খায়রুল হুদা চপলের প্রার্থীতা বহালের নির্দেশনা দেন বলে জানা গেছে।

    এখবর সুনামগঞ্জে এসে পৌছার পরই খায়রুল হুদা চপলের সমর্থকরা জেলা শহরে আনন্দ মিছিল করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। খায়রুল হুদা চপল বলেন, আইনগতভাবে আমার অনুকুলেই প্রতীক বরাদ্দের কথা। আমি সেই লক্ষ্যে প্রচারণাও চালিয়ে যাচ্ছি। মাঝপথে একটি চক্র আমার মনোনয়ন বাতিলের চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। জননেত্রী শেখ হাসিনা আমার প্রার্থীতাই বহাল রেখেছেন।

    /পিবিডি/একে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close