Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

ভুল বুঝতে পারায় আব্দুর রাজ্জাককে অভিনন্দন: ফরীদ উদ্দীন মাসঊদ

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৭ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করায় কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও আইনজীবী আব্দুর রাজ্জাককে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও শোলাকিয়ার খতিব ফরীদ উদ্দীন মাসঊদ। রোববার (১৭ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এ অভিনন্দন জানান।

বিবৃতিতে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, পাকিস্তানি হায়েনাদের কাঁধে কাঁধ মিলিয়ে জামায়াত কর্মীরা এ দেশের মানুষের ওপরে নৃশংসভাবে ঝাঁপিয়ে পড়েছিল একাত্তরে। দেরিতে হলেও নিজের ও দলের ভুল বুঝতে পারায় আমরা তাকে অভিনন্দন জানাই। কেবল একাত্তরের নৃশংসতা নয়, ধর্মীয় বিষয়ে জামায়াতের যে অপপ্রচার আছে, নবী রাসূলদের নিয়ে অপব্যাখ্যা আছে, সবকিছুর বিরুদ্ধে তাদের মুখ খুলতে হবে।

তিনি বলেন, সাহাবায়ে কেরাম ও নবী-রাসূলদের বিরুদ্ধে মওদুদী ও জামায়াতে ইসলামীর লেখকরা সবচেয়ে বেশি সমালোচনা করেছেন। সাহাবায়ে কেরাম সমালোচনার ঊর্ধ্বে। নবী-রাসূলদের সমালোচনা করার তো প্রশ্নই ওঠে না। আল্লাহর কাছে তারা নির্বাচিত। জামায়াতকে ধর্মীয় বিষয়েও জাতির কাছে ক্ষমা চেয়ে সুপথে ফিরে আসতে হবে।

বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আরও বলেন, যুদ্ধকালীন জামায়াতের ভূমিকা সম্পর্কে দায়দায়িত্ব গ্রহণ করে ক্ষমা চাওয়ার যে পরামর্শ দিয়েছেন আইনজীবী আব্দুর রাজ্জাক, তা অত্যন্ত সময়োচিত প্রস্তাব। জামায়াত সবসময় ভুলপথে ছিল। মুক্তিযুদ্ধে দেশের বিরুদ্ধে তাদের অবস্থান থাকলেও সেই চিন্তাধারার আলোকেই তারা এ দেশে রাজনীতি করছে।

জামায়াতের তরুণ কর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, ‘যার শরীরে এই বাংলাদেশের রক্ত। সে কীভাবে দেশ ও মুক্তিযুদ্ধবিরোধী একটি সংগঠনে থাকে? আপনারা ফিরে আসুন, সত্য ও সুন্দরের পথে। তরুণদের শক্তিকে বাংলাদেশ গড়ার পেছনে ব্যয় করতে হবে।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত