• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপজেলা নির্বাচন

রাজশাহীতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৭
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের প্রতীক দেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার সাইফুল ইসলাম। তিনিটি পদে ৬০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

রিটানিং অফিসার সাইফুল ইসলাম জানান, রাজশাহীর আটটি উপজেলায় তিনটি পদে প্রার্থী ৬৫ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন। যাদের মধ্যে ২ জন চেয়ারম্যান ও তিনজন নারী ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬০ জন প্রার্থী।

তিনি বলেন, মোহনপুর উপজেলায় চেয়ারম্যান পদে আব্দুস সালাম ও বাঘায় লায়েব উদ্দিন লাভলুকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় গোদাগাড়ীতে সুফিয়া খাতুন, মোহনপুরে সানজীদা রহমান ও বাগমারায় নাছিমা আক্তারকেও বিজয়ী ঘোষণা করা হয়। তাদের কোন প্রতিদ্বন্দ্বী না থাকায়ে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আগামী ১০ মার্চ রাজশাহী জেলার ৮টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীর ৮টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৬, ভাইস-চেয়ারম্যান পদে ৩৭ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থী ২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়। এদের মধ্যে ১০ জন প্রার্থীতা ফিরে পেতে আপিল করেন। তবে আপিলেও তাদের প্রার্থীতা বাতিল আদেশ বহাল রাখা হয়।

রির্টানিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, আজ থেকেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। প্রার্থীর আচরণবিধি মেনে চলছেন কী না তা দেখার জন্য প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। কোথাও কোনো অনিয়ম হলে তারা ব্যবস্থা নিবেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, জেলার ছয়টি উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন দুর্গাপুরে আওয়ামী লীগ মনোনীত নজরুল ইসলাম ও বিদ্রোহী আব্দুল কাদের, চারঘাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফকরুল ইসলাম, একই দলের বিদ্রোহী এ্যাডভোকেট টিপু সুলতান ও জাতীয় পার্টির ইকবাল হোসেন।

বাগমারায় আওয়ামী লীগের মনোনীত অনিল কুমার সরকার ও একই দলের বিদ্রোহী প্রার্থী বাবুল হোসেন। তানোরে আওয়ামী লীগ মনোনীত লুৎফর হায়দার রশিদ ময়না ও ওয়ার্কার্স পার্টি মনোনীত শরিফুল ইসলাম, পুঠিয়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত জিএম হিরা বাচ্চু ও জাতীয় পার্টির আনসার আলী।

জেলার গোদাগাড়ীতে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন, আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর আলম, একই দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান রবু, জাতীয় পার্টির এ্যাডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাস ও ওয়ার্কার্স পার্টির সাইদুর রহমান।

রাজশাহী,উপজেলা নির্বাচন,প্রতীক বরাদ্দ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close