Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
  • ||

তৃণমূলের তোপের মুখে ফখরুলসহ শীর্ষ নেতারা

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি না দেয়ায় তৃণমূল নেতাদের তোপের মুখে পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে একুশে ফেব্রুয়ারি আয়োজিত এক আলোচনা সভায় কর্মীদের তোপের মুখে পড়েন দলের শীর্ষ নেতারা।

এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান সহ আরো অনেকে।

এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল নেতাকর্মীদের শান্ত করার উদ্দেশে বলেন, কর্মসূচি হবে। ধৈর্য্য ধরেন। কর্মসূচি যে দেব, আপনাদের পালন করতে হবে তো। ধৈর্য্য ধরেন, সব কিছুই হবে। আপনাদের ধৈর্য্য ধরতে হবে। এখানে বসে চিৎকার করলে হবে না।

তিনি বলেন, আপনাদের যে ক্ষোভ, ব্যথা সেটা আমরা বুঝি। কিন্তু একটা কথা আপনাদের সবসময় মনে রাখতে হবে। ফ্যাসিবাদের সঙ্গে যখন গণতন্ত্র লড়াই করে তখন এতো সহজে সফলতা অর্জন করা যায় না। আপনারা কেন ভাবছেন, ব্যর্থ হয়েছেন?

আপনারা কখনোই ব্যর্থ হননি। আজকে আপনারা বিজয়ী হয়েছেন। আমি আপনাদের এটুকু বলতে চাই, কখনোই মনের জোর হারিয়ে ফেলবেন না।

ফখরুল বলেন, আজকে আমাদের ক্ষোভের সঙ্গে বলতে হয়। আমরা এমন একটা অবস্থার মধ্যে বিরাজ করছি যা জাতির জন্য কলঙ্কময় অধ্যায় সৃষ্টি হয়েছে। এতো বড় সংকট জাতির সামনে কখনো এসেছে বলে আমার জানা নেই।

খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, গণতন্ত্রের জন্য যিনি সারাটা জীবন সংগ্রাম করেছেন, তিনি আজ কারাগারে। আজ আমি জেলগেট পর্যন্ত গিয়ে ফিরে এসেছি। তিনি অত্যন্ত অসুস্থ। অসুস্থতার কারণে আদালতে আসতে পারেননি। বেগম খালেদা জিয়াকে জেলে রেখে মানবাধিকার লঙ্ঘনের কারণে তাদের বিচার হবে।

পিবিডি/টিএইচ

বিএনপি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত