• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

উপজেলা নির্বাচন

বিএনপির সাবেক নেতা স্বতন্ত্র প্রার্থী, গণসংযোগে আ’লীগ নেতারা

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১২
সিংড়া (নাটোর) সংবাদদাতা

ভোটের দিন যতই এগিয়ে আসছে ততই সংঘাতের আশংকা ভোটারদের মাঝে। আসন্ন ১০ মার্চ নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সদ্য আ’লীগে যোগদানকারী উপজেলা বিএনপির সাবেক এক নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় আ’লীগ-আ’লীগ প্রকাশ্যে দ্বন্দ্বে নেমেছে। বিএনপির সাবেক এক নেতাকে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী করায় মেনে নিতে পারছে না অনেকেই।

তৃণমূল আ’লীগের একটি বড় অংশ ভেতরে ভেতরে ফুঁসছে। গত মঙ্গলবার নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের পক্ষে নৌকার প্রচারণা চালানোর অপরাধে শেরকোল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও গোল-ই-আফরোজ সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক কামরুল সরকারের বাম হাত ও পা ভেঙে দিয়েছে স্বতন্ত্র প্রার্থী আদেশ আলীর সমর্থকরা। আহত ছাত্রলীগ নেতা কামরুল সরকার শেরকোল ইউনিয়নের ৬নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আফজাল সরকারের ছেলে।

শফিকুল ইসলাম শফিক সিংড়া পৌর আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। শফিক ১৯৯৬ সালে গোল-ই আফরোজ সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ও ১৯৯৮ সালে একই কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে তিনি ২০০৯ সালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হন শফিক। তবে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৃণমূলের প্রাক-ভোটাভুটিতে প্রথম হয়ে দলীয় মনোনয়ন পান তিনি। শফিক দলীয় মনোনয়ন পাবার পর হঠাৎ করেই একই পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়ে আলোচনায় এসেছেন সিংড়া উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও শেরকোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আদেশ আলী সরদার। তিনি সদ্য আওয়ামী লীগে যোগ দিয়েছেন। আদেশ আলী ১৯৯১ সালে সিংড়া গোল-ই আফরোজ সরকারী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদল প্যানেল থেকে জিএস নির্বাচিত হন। ২০০৩ সালে শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত উপজেলা জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ২০০৯ সাল থেকে ২০১৬ সালে পদত্যাগ করার আগ পর্যন্ত সিংড়া উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

রহস্যজনক কারণে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এর অধিকাংশ নেতারা স্বতন্ত্র প্রার্থী আদেশ আলী সরদারের পক্ষে গণসংযোগ ও পথসভা করছেন। প্রকাশ্যে অবস্থান নিচ্ছেন শফিকের বিরুদ্ধে।

স্বতন্ত্র প্রার্থী আদেশ আলী সরদার বলেন, তিনি কাউকে আঘাত করার পক্ষে নন। নৌকার প্রার্থী শফিকের কর্মীর উপর তার সমর্থকরা হামলা করেনি। কারা করেছে তাও জানিনা। তিনি আশা প্রকাশ করে আরও বলেন, সাধারণ ভোটারসহ দলের অধিকাংশ নেতাকর্মীর ব্যাপক চাহিদার কারণে তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন। কাউকে আঘাত করে নয়, জনগণের ভালবাসা নিয়ে তিনি নির্বাচনে বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।

এদিকে নৌকার সমর্থনে গণসংযোগকালে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়ার ঘটনায় দলের তৃণমূল কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়া দলের শীর্ষ পর্যায়ের অনেক নেতা নৌকার প্রার্থী শফিকের পক্ষ না নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় হতাশা ও সিদ্ধান্তহীনতায় ভুগছেন তারা। তাদের মতে, নেতাদের অনেকেই শফিককে ‘গণবিচ্ছিন্ন’ আখ্যায়িত করলেও তৃণমূলের পছন্দে ভোটাভুটির শীর্ষে ছিলেন শফিক।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুর ঘনিষ্ঠ সহচর আদেশ আলী সদ্য আ’লীগে যোগদান করে আ’লীগকে বিভক্ত করা চেষ্টা করছে। সিংড়াবাসী এ ষড়যন্ত্রকে কখনোই মেনে নেবে না। উন্নয়ন ধারা অব্যাহত রাখতে বিপুল ভোটে নৌকা বিজয়ী হবে বলে আশা ব্যক্ত করেন শফিক।

সার্বিক বিষয়ে জানার জন্য উপজেলা আ’লীগের সভাপতি এড. শেখ মো. ওহিদুর রহমানের মুঠোফোনে বারবার ফোন দিয়েও বন্ধ পাওয়া যায়।

/পিবিডি/পি.এস

নাটোর,বিএনপি,গণসংযোগ,আ’লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close