• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

খালেদা জিয়ার মুক্তি সরকারের ইচ্ছার ওপর নির্ভর করছে: মওদুদ

প্রকাশ:  ০৬ মার্চ ২০১৯, ১৬:১০
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকারের ইচ্ছার ওপর নির্ভর করবে খালেদা জিয়ার মুক্তি। কারণ এ আদালতের ওপর তাদের যে রাজনৈতিক প্রভাব। তার মুক্তি সম্ভবপর হবে না যদি না আমরা রাজপথের আন্দোলনে সজাগ হই।

বুধবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানবন্ধনে তিনি এসব কথা বলেন।

দলের চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি এ মানববন্ধনের আয়োজন করে বিএনপি। বেলা সাড়ে ১২টায় শুরু হয়ে এ কর্মসূচি দুপুর দুইটার দিকে শেষ হয়।

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির জন্য সরকারকে দায়ী করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। তিনি বলেন, সরকারের অবহেলা ও তাদের নিষ্ঠুর আচরণের কারণে আমর সবাই উদ্বিগ্ন। সরকারের উচিত ছিল নিজ উদ্যোগে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করা। কিন্তু তারা তা করেনি। আমাদের হাইকোর্ট পর্যন্ত যেতে হয়েছে। হাইকোর্ট থেকে অর্ডার নিতে হয়েছে মেডিকেল বোর্ড করা হবে। মেডিকেল বোর্ড নানা রকম বিশ্লেষণ করে সুপারিশ করেছেন কি ধরনের চিকিৎসা তার প্রয়োজন। কিন্তু আজ পর্যন্ত সেই সুপারিশ সরকার বাস্তবায়ন করেনি।

মওদুদ বলেন, গতকাল আমাদের নেতৃবৃন্দ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়েছিলেন। কিন্তু কেন আলোচনা করতে হবে। এ মেডিকেল বোর্ডই বলে দিয়েছে কী করতে হবে।

তিনি বলেন, এখন তারা জেলকোডের অজুহাত তুলেছে। জেলকোড অনুসারে চিকিৎসা হবে। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। জেলকোডে এটাও তো লেখা আছে, কোনো আসামি কোনো বন্দি যদি কোনো চিকিৎসক দ্বারা চিকিৎসা করিয়ে থাকেন তাহলে তাকে সেই চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা করতে হবে। আসলে তারা চান বেগম জিয়া আরও অসুস্থ হয়ে পড়ুক, আরও দুর্বল হয়ে পড়ুক, যাতে দলের নেতৃত্ব দিতে না পারেন।

মওদুদ আরও বলেন, সরকারের রাজনৈতিক প্রভাবে আর হিংস্র নীতির কারণে আমরা খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে আপ্রাণ চেষ্টা করেও মুক্ত করতে পারিনি। আমরা চেষ্টা করেছি, চেষ্টা করে যাব। আমরা মনে করি, তার মুক্তি আসবে রাজপথের মাধ্যমে। আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব্য দেন ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।


পিবিডি/এসএম

বিএনপি,ব্যারিস্টার মওদুদ আহমদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close