• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

ঐক্যফ্রন্ট সুলতান মনসুরকে চিনতে পারেনি!

প্রকাশ:  ০৭ মার্চ ২০১৯, ১৮:৪৮
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুরকে ঐক্যফ্রন্ট চিনতে পারেনি বলে মন্তব্য করেছেন গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু এ কথা বলেন।

মোস্তফা মোহসিন মন্টু বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে সুলতান মনসুরকে গত বছরের নভেম্বর মাসের ১০ তারিখে গণফোরামের প্রাথমিক সদস্যপদ দেয়া হয়েছিল।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনে সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে গণফোরামের প্রার্থী হিসেবে ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে। তিনি ভোটে জয়ীও হন। তখন আমরা তাকে স্বাগতও জানিয়েছিলাম।

দলের সাধারণ সম্পাদক বলেন, ৩০ ডিসেম্বরের তামাশার নির্বাচনে ফল প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নেয় জাতীয় ঐক্যফ্রণ্ট ও গণফোরাম। সেই সিদ্ধান্তের কথা সুলতান মনসুরকে জানানোও হয়। জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত কোনো প্রতিনিধি শপথ না নিলেও সুলতান মনসুর দলীয় সিদ্ধান্ত অমান্য করে আজ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। তাই গণফোরাম তাকে দল থেকে বহিষ্কার করছে। তার প্রাথমিক সদস্য পদও বাতিল করা হলো।

তিনি আরও বলেন, সুলতান মনসুরের বহিষ্কারের চিঠি স্পিকার বরাবর পাঠানো হবে। সেই সঙ্গে আইনি ব্যবস্থা নেয়া হবে। দল বহিষ্কার করায় সংবিধান অনুয়ায়ী সুলতান মনসুর সংসদ সদস্য থাকতে পারবেন না।

শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেই সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছি-সুলতান মনসুরের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে গণফোরামের এই নেতা বলেন, আমাদের দলের নেতা ড. কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমিসহ সকালে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হয়েছে তাকে বহিষ্কার করার।

এ সময় তিনি বলেন, কারো মনের কথা তো বোঝা যায় না। আমরা উনাকে ঠিক চিনে উঠতে পারিনি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে ভোট করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরাম একাদশ নির্বাচনের ফল বর্জন করে শপথ না নেয়ার সিদ্ধান্তে অনড় থাকে। ধানের শীষ প্রতীকে নির্বাচিত অপর পাঁচ সদস্য শপথ না নিলেও একাদশ সংসদে যোগ দেয়ার সিদ্ধান্ত নেন সুলতান মনসুর।

বৃহস্পতিবার বেলা ১১টায় দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সুলতান মোহাম্মদ মনসুর সংসদ সদস্য হিসেবে শপথ নেন। জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজ কার্যালয়ে মনসুরকে শপথ করান। গণফোরাম থেকে নির্বাচিত আরেক নেতা সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খানেরও শপথ নেয়ার কথা ছিল। তবে গতকাল তিনি সিদ্ধান্ত বদল করেন।

/অ-ভি

ঐক্যফ্রন্ট,সুলতান মনসুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close