• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

সরকারের সদিচ্ছার কারণেই মুক্তি পাচ্ছেন না খালেদা : ডা. জাহিদ

প্রকাশ:  ১৫ মার্চ ২০১৯, ০৩:০১ | আপডেট : ১৫ মার্চ ২০১৯, ০৩:০৫
নিজস্ব প্রতিবেদক

সরকারের সদিচ্ছার কারণেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলে অভিয়োগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ।

তিনি বলেন, ষড়যন্ত্রের মাধম্যে আজ শুধু বেগম জিয়াকে কারারুদ্ধ করা হয়নি- এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার, আইনের শাসনকেও কারারুদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে ড্যাব আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে জাহিদ বলেন, আমরা গত ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দেখেছি তিনি গাড়ি থেকে নেমে হেঁটে কোর্টের এজলাসে গেলেন। আজ তিনি এতটাই অসুস্থ উনাকে হাজিরা দিতেও কারা কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে। অসুস্থ খালেদা জিয়া হুইল চেয়ারের পাদানিতে পা রাখতে পারছেন না।

অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান তিনি।

মানববন্ধনে ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পছন্দমতো চিকিৎসা ও তার মুক্তিতে বাধার কারণ একটাই- আর তা হলো বেগম জিয়ার জনপ্রিয়তা। আজ উনাকে যদি মুক্তি দেয়া হয় তাহলে দেশের লাখ লাখ মানুষ রাস্তায় নামবে। আর এটাই সরকারের ভয়।

এ সময় উপস্থিত ছিলেন, ড্যাব কোষাধ্যক্ষ ডা. একেএম মহিউদ্দিন ভূঁইয়া মাসুম, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাবেক যুগ্ম মহাসচিব ডা. জহিরুল ইসলাম শাকিল, সাবেক সহ-সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, সাবেক সহ-সভাপতি ডা. বি গণি ভূইয়া, বিএমএর সাবেক মহাসচিব অধ্যাপক ডা. গাজী আব্দুল হক, ড্যাবের কেন্দ্রীয় কার্যকরী সদস্য ডা. এম এ সেলিম, ডা. মো. আব্দুল কুদ্দুস, ডা. এটিএম ফরিদউদ্দিন, ডা. নাসির উদ্দিন পনির, ডা. ইকবাল, ডা. রফিকুল ইসলাম, ডা. মেহেদী হাসান, ডা. শেখ ফরহাদ, ডা, মোহাম্মদ ফখরুজ্জামানসহ শতাধিক চিকিৎসক ।

পিবিডি/জিএম

বিএনপি চেয়ারপারসন,বেগম খালেদা জিয়া,জাতীয় প্রেসক্লাব,ড্যাব,মানববন্ধন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close