• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ভিডিও কনফারেন্সে বরিশাল বিএনপি নেতাদের সঙ্গে তারেক জিয়া

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৯, ১৪:২৬
বরিশাল প্রতিনিধি

লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল বিএনপি নেতাদের সাথে আলাপ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এসময় দলটি শীর্ষ এই নেতা বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে কঠোর হতে বলেন। এছাড়া বরিশালের দু’টি কমিটি পুনর্গঠনের নির্দেশও দিয়েছেন।

রোববার (১৭ মার্চ) সকালে বরিশাল জেলা বিএনপির এক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই নেতা বলেন, গত বৃহস্পতিবার ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির ৫ জন করে ১০ নেতার সঙ্গে কথা বলেন তারেক রহমান। এসময় তারেক রহমান আগামী ৬ এপ্রিলের মধ্যে বরিশালের এ দু’টি কমিটি পুনর্গঠনের নির্দেশ দেন।

ভিডিও কনফারেন্সে অংশ আরেক নেতা জানান, তারেক রহমান একঘণ্টা কথা বলেন। এসময় তিনি মেয়াদোত্তীর্ণ কমিটি এবং তৃণমূলে স্থবিরতার বিষয়টি অবগত হয়ে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে জেলা কমিটি পর্যন্ত পুনর্গঠনের নির্দেশ দেন। কমিটিতে বর্তমানে দায়িত্বপ্রাপ্ত নেতাদের কর্মপন্থা প্রণয়ন করে এই কাজ সম্পন্ন করতে বলেন। আগামী ৬ এপ্রিল দুটি জেলা কমিটির সঙ্গে পরবর্তী ভিডিও কনফারেন্স করে কমিটি পুনর্গঠনের বিষয়ে নিশ্চিত হবেন।

বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ বলেন, ‘তারেক রহমান আমাদের কাছে জানতে চান, কমিটিগুলো কবে গঠন করা হয়েছে। পরে তিনি ওয়ার্ড পর্যায় থেকে কমিটি পুনর্গঠনের জন্য বলেন।’

জেলা দক্ষিণ সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, ‘দলকে শক্তিশালী করতে তৃণমূল থেকে নতুন কমিটি গঠন করতে বলেছেন তারেক রহমান। পরবর্তী ভিডিও কনফারেন্সের আগেই এ নির্দেশ বাস্তবায়ন করতেও বলেছেন তিনি।’

বরিশাল উত্তর জেলা বিএনপির কমিটি ২০০৯ সালে গঠিত হয়। সর্বশেষ ২০১৩ সালে গঠন করা হয় দক্ষিণ জেলা বিএনপির কমিটি। উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটিগুলোও অনেক আগে গঠন করা হয়।

/পিবিডি/পি.এস

বরিশাল,তারেক জিয়া,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close