• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘শাহনাজ রহমতুল্লাহর গান জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল’

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ১৯:১৫
নিজস্ব প্রতিবেদক

বরেণ্য কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশবরেণ্য এই সংগীতশিল্পীর গান বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল।

রোববার (২৪ মার্চ) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব এ কথা বলেন।

সম্পর্কিত খবর

    শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, শাজনাজ রহমতুল্লাহর গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি জিয়াউর রহমানকে এতটাই উদ্বুদ্ধ করেছিল যে, তিনি গানটিকে বিএনপির দলীয় সংগীত হিসেবে মনোনীত করেন।

    তিনি বলেন, শাহনাজ রহমতুল্লাহর কণ্ঠে গাওয়া যুগজয়ী গানগুলো আগামী প্রজন্মকে সমানভাবে অনুপ্রাণিত করবে। তার অকাল মৃত্যু সংগীত ও সংস্কৃতির ভুবনে এক গভীর শূন্যতা সৃষ্টি করল।

    দেশবরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর ইহধাম ত্যাগ এক বড় ধরণের ক্ষতি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমতুল্লাহ। বাংলাদেশে প্রেরণামূলক দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমতুল্লাহ।

    তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমতুল্লাহর দেশপ্রেমের গানগুলো, যা আমাদের সমাজ ও সংস্কৃতিতে এক তাৎপর্যময় মাত্রা যোগ করে।

    শোকবার্তায় শাহনাজ রহমতুল্লাহর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close