• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

ডোন্ট টেল এ লাই: ছাত্রনেতাকে ফখরুল

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ২০:০৭
নিজস্ব প্রতিবেদক

আবেগ দিয়ে যুদ্ধ জয় করা যায় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২৪ মার্চ) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন। এ সময় সভায় উপস্থিত নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা নির্বাচনে যাওয়ার পূর্বে আমাদের নেত্রীর সঙ্গে যোগাযোগ করেছি। তিনি নির্দেশ দিয়েছিলেন যে, নির্বাচনে যেতে হবে এবং জনগণের মধ্যে ঐক্য গড়ে তুলতে হবে। এমনকি নির্বাচনের পরে তিনি এই নির্দেশ দিয়েছেন যে, এই ঐক্যকে ধরে রাখতে হবে।

সম্পর্কিত খবর

    নেতাকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, আবেগ দিয়ে যুদ্ধ জয় করা যায় না। এখানে অনেকে অনেক কথা বলছেন। নেত্রী গ্রেফতার হওয়ার পরে যখন আমরা কর্মসূচি দিয়েছি, দেখেছি কতজন এসেছেন কতজন আসেননি।

    তিনি বলেন, আজকে সুপরিকল্পিতভাবে জনগণের ঐক্যকে ভেঙে ফেলার ষড়যন্ত্র হচ্ছে। আমরা দৃঢ় প্রতিজ্ঞ যে, দেশনেত্রীর নির্দেশে এই ঐক্যকে আরো সুদৃঢ় করবো। এই শক্তিকে পরাজিত করবো। বিএনপিকে ভাঙতে ষড়যন্ত্র হচ্ছে। এর আগে অনেকে ভাঙতে চেয়েছিল। এরশাদ সরকার ভাঙতে চেষ্টা করেছে। এর পরে আওয়ামী লীগও ভাঙতে চেয়েছিলো কিন্তু পারেনি। আবারো এখন ভাঙতে চেষ্টা করছে।

    মির্জা ফখরুলের বক্তব্যের এক পর্যায়ে দর্শক সারি থেকে কেন্দ্রীয় নেতাদের কাছে বিচ্ছিন্নভাবে প্রশ্ন করতে থাকেন। এ সময় তিনি তাদের মঞ্চে এসে প্রশ্ন করতে বলেন।

    দর্শক সারি থেকে ঢাকা কলেজের সহ-সভাপতি এইচএম রাশেদ মঞ্চের কাছে এসে জানতে চান, জাতীয় ঐক্যফ্রন্ট সর্বশেষ যে কর্মসূচি ঘোষণা করেছে তাতে খালেদা জিয়ার মুক্তি চাওয়া হয়নি কেন? এ সময় ফখরুল বলেন, কে বলেছে আপনাকে এই কথা। অবশ্যই মুক্তি চাওয়া হয়েছে। ডোন্ট টেল এ লাই।

    বিএনপির সাবেক মহাসচিব কেএম ওবায়দুল হকের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ স্মরণ সভার আয়োজন করে ‘ওবায়দুল হক স্মৃতি সংসদ’।

    আয়োজক সংগঠনের সভাপতি টিএস গিয়াসউদ্দিন আহমেদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপি নেতাদের মধ্যে শাহ মোয়াজ্জেম হোসেন, শ্যামা ওবায়েদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close