Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

সংবিধানের ১৬ আনা বাস্তবায়ন চান ড. কামাল

প্রকাশ:  ২৬ মার্চ ২০১৯, ১১:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দেশের মালিক জনগণ উল্লেখ করে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, নির্ভেজাল গণতন্ত্র বাস্তবায়ন করে দেশের ক্ষমতা জনগণকে বুঝিয়ে দিতে হবে। স্বাধীনতার ৪৮ বছরে সংবিধানের ১৬ আনা বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রবীণ এ রাজনীতিক। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ড. কামাল। দেশে গণতন্ত্র নেই দাবি করে গণফোরাম সভাপতি বলেন, জনগণের ভোটাধিকার ফিরিয়ে এনে ঘুষ-দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে হবে। দেশের অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত করতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে সংগঠিত হয়ে সব কিছু অর্জন করতে হবে।

ড. কামাল বলেন, গণতন্ত্র সুসংগঠিত করতে ইলেকশন হয়, কিন্তু নির্ভেজাল ইলেকশনও পাচ্ছি না।

তিনি আরও বলেন, দেশে জিডিপি প্রবৃদ্ধি ও মাথাপিছু আয়ের সুষম বন্টন করতে হবে।

এর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে বাংলাদেশ পথভ্রষ্ট হয়েছে। এ দেশে এখন রাতে ভোট হয়। ব্যাংক ডাকাতি, শেয়ারবাজার লুটসহ রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। আমরা এমন বাংলাদেশের জন্য ১৯৭১ সালে যুদ্ধ করিনি।

তিনি আরও বলেন, যে মুক্তির জন্য আমরা ৭১ সালে লড়াই করেছিলাম, সেই মুক্তি আমরা পাইনি। সত্যিকার অর্থে আমরা মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই। পুরোপুরি পথভ্রষ্ট হয়েছি।


পিবিডি/এসএম

ড. কামাল,স্বাধীনতা দিবস
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত