Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

ব্লক মার্কেটে লেনদেন ১৬৪ কোটি টাকা

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

গত সপ্তাহের চার কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ১৬৪ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। সপ্তাহটিতে ব্লক মার্কেটে ২২টি কোম্পানি ও একটি মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। তিষ্ঠানগুলোর মোট ১ কোটি ৪০ লাখ ৬২ হাজার ৪৭৫টি শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে।

এর মধ্যে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারই লেনদেন হয়েছে ১২৩ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার। ওই দিন ১০টি কোম্পানির ৫৭ লাখ ৩৯ হাজার ৮৬৩টি শেয়ার লেনদেন হয়।

টাকার অঙ্কে সপ্তাহটিতে ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ার। সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির ১০৫ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন হওয়া শেয়ার সংখ্যা ৩৩ লাখ ৪১ হাজার।

দ্বিতীয় স্থানে থাকা মার্কেন্টাইল ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ১১ কোটি ৮৬ লাখ টাকার। লেনদেন হওয়া শেয়ার সংখ্যা ৪৬ লাখ ৫০ হাজার। আর ৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে সিটি ব্যাংক। কোম্পানিটির ১৫ লাখ শেয়ার লেনদেন হয়েছে ব্লক মার্কেটে।

ব্লকে লেনদেন হওয়া অন্য কোম্পানিগুলো হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, ব্যাটবিসি, কনফিডেন্স সিমেন্ট, ইস্টার্ন ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, প্যারামাউন্ট টেক্সটাইল, আরএসআরএম স্টিল, দুলামিয়া কটন, বেক্সিমকো ফার্মা, লাফার্জ সুরমা, ওয়ান ব্যাংক, রেনেটা, এসপিসিএল, উত্তরা ফিন্যান্স, গ্রামীণ স্কিম টু, লিন্ডেবিডি, রিলায়েন্স ওয়ান, ডিবিএইচ, গ্রামীণফোন, স্কয়ার ফার্মা ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

/এসএইচ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত