Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

নতুন বছরে গুগলে যেসব বিষয় 'সার্চ' করবেন না

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৬:১৮
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

গুগলে আমরা প্রতিদিনই বিভিন্ন বিষয় সম্পর্কে সার্চ করে থাকি। তবে কয়েকটি বিষয় সার্চ না করাই উচিত। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন তেমনই কয়েকটি বিষয় সম্পর্কে-

১। রোগের লক্ষণ-

স্বাস্থ্য নিয়ে বিভিন্ন ধরনের সমস্যায় আমরা মাঝে মাঝেই গুগলে সার্চ করে থাকি রোগের লক্ষণ, নিরাময়ের সম্পর্কে জানার জন্য। এ কাজটি থেকে বিরত থাকুন। এই ওয়েবসাইটগুলি বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা পরিচালিত নয়। ভুল তথ্য জেনে বিভ্রান্ত হতে পারেন।

২। সন্ত্রাসী কর্মকাণ্ড-

বিভিন্ন সন্ত্রাসী ক্রিয়াকাণ্ড সংক্রান্ত বিষয়ে, ধরা যাক, বোমা কী ভাবে তৈরি হয়— সাধারণ মানুষের এমনিতেই কৌতূহল থাকে। তবে দেশের নিরাপত্তা ও মাদক নিয়ন্ত্রণ সংস্থা সবসময়ই এ ধরনের সার্চ কারা করেছে সে ব্যাপারে কড়া নজরদারি করে থাকে। সংস্থাগুলোর ডাটাবেসে এ সব সার্চের আইপি অ্যাড্রেস ধরা সম্ভব।

৩। ক্যানসার-

ছোটখাটো অনেক রোগের উপসর্গ অনেক সময় ক্যানসারের মতো বড় বড় অসুখের সঙ্গে মিলে যায়। যেমন- মাথা ঘোরা, দুর্বলতা, বমি বমি ভাব প্রভৃতি সমস্যা দেখা দিলে গুগলে এর কারণ খোঁজেন অনেকে। এর ফলে অনেকেই ক্যান্সারে আক্রান্ত না হওয়া সত্ত্বেও শুধু শুধু আতঙ্কিত হয়ে পড়েন।

৪। নিজের নাম-

নিজের নাম দিয়ে অনেকেই গুগলে সার্চ করে থাকেন। মারাত্মক বিষয়টি হল, গুগলে হয়তো আপনি নিজের সম্পর্কে এমন কিছু দেখলেন, যা পুরোপুরি অনভিপ্রেত। এতে আপনার সমস্যা অহেতুক বাড়বে।

৫। বাচ্চা জন্ম দেওয়া-

অন্তঃসত্ত্বা মহিলারা ডেলিভারির আগে পুরো প্রক্রিয়া জানার জন্য গুগলে জানতে চান। এটি একদমই উচিত নয়। এতে মহিলারা আগেই আতঙ্কিত হয়ে পড়বেন।

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত