Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

পাক-ভারত নিরাপত্তা উপদেষ্টাদের গোপন বৈঠক!

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ২১:৩০
অনলাইন ডেস্ক
প্রিন্ট icon

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা লে. জেনারেল নাসের খান জানজুয়া এবং ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের মধ্যে সম্প্রতি এক গোপন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ডিসেম্বর মাসের ২৬ তারিখে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। খবর এনডিটিভির।

পাকিস্তানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি চালানোর দায়ে আটক কুলভুষণ যাদবের মা এবং স্ত্রী'র সঙ্গে সাক্ষাৎ নিয়ে যখন ভারতীয় সংবাদ মাধ্যমগুলো ইসলামাবাদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছে তখন এ বৈঠক অনুষ্ঠিত হল।

যাদবের মা এবং স্ত্রী'র পাকিস্তান সফরের সঙ্গে এ বৈঠকের তারিখ এবং স্থান নির্ধারণের কোনো সম্পর্ক নেই বলে ভারতীয় সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে। দুই দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের বৈঠকের বিষয়টি আগেই ঠিক করা হয়েছিল। এ বৈঠককে পূর্ব নির্ধারিত বৈঠক হিসেবে উল্লেখ করা হয়। তবে পাক-ভারতের কোনো সরকারি সূত্র এখনও আনুষ্ঠানিকভাবে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেনি।

এদিকে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা বিভাগের একজন পদস্থ কর্মকর্তা দেশটির ইংরেজি দৈনিক ডনকে বলেছে, এ বৈঠক ডিসেম্বরের ২৭ তারিখে হয়েছে। বৈঠক ভালোভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে এ সূত্র আরো বলেছে, দোভাল ইতিবাচক এবং আন্তরিক আচরণ দেখিয়েছেন। উভয়পক্ষ বৈঠকের বিষয়টি গোপন রাখতে সম্মত হলেও ভারতীয় পক্ষ সে কথা রাখেননি বলেই দেশটির সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশিত হয়েছে।

উভয়পক্ষ বৈঠককে কার্যকর হিসেবে মনে করছে এবং এর মাধ্যমে কূটনৈতিক পর্যায়ে আবার আলোচনা আবার শুরু হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত