Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||

যৌন হেনস্তার প্রতিবাদে নতুন পন্থা অবলম্বন হলিউড নায়িকাদের

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১০:২০
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

বহু বছর ধরে ছাই চাপা ছিল আগুন। প্রতিবাদের সেই ছোট একটা স্ফুলিঙ্গ যেন দাবানলের জন্ম দিল। যৌন হেনস্তার বিরুদ্ধে একে একে মুখ খুললেন হলিউডের অভিনেত্রীরা। অ্যাঞ্জেলিনা জোলি থেকে শুরু করে অ্যাশলে জুড, সালমা হায়েক পর্যন্ত একে একে প্রতিবাদে সরব হয়েছেন সকলেই।

২০১৭ সালে হয়েছে #MeToo ক্যাম্পেইন। আর ২০১৮ সালে হতে চলেছে কালো পোশাকের বিপ্লব। এবার যৌন হেনস্তার প্রতিবাদে নতুন পন্থা অবলম্বন করতে চলেছেন হলিউড নায়িকারা। আর এবার তাদের প্রতিবাদের মঞ্চ হতে চলেছে ২০১৮ সালের গোল্ডেন গ্লোব পুরস্কারের মঞ্চ। যেখানে কেবলমাত্র কালো পোশাকেই দেখা যাবে গ্যাল গাডট, সায়োরিস রোনান, মেরি জে ব্লিজ, অ্যালিসন জেনিদের।

২০১৭ সালে হলিউড প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন দুই সাংবাদিক। ফাঁস করে দিয়েছিলেন প্রায় তিন দশক ধরে চলতে থাকা তার কাস্টিং কাউচের কুকীর্তি। প্রায় শ’খানেক অভিযোগ উঠেছে এই প্রযোজকের বিরুদ্ধে। কেবল হার্ভেই নয় নাবালককে যৌন হেনস্তা করার অভিযোগ উঠেছিল কেভিন স্পেসির মতো হলিউড অভিনেতার বিরুদ্ধেও।

এরপর নভেম্বর মাসে যৌন হেনস্তার অভিযোগ ওঠে প্রখ্যাত মার্কিন উপস্থাপক চার্লি রোজের বিরুদ্ধে। মোট নয় জন মহিলা অভিযোগ এনেছিলেন এই উপস্থাপকের বিরুদ্ধে। দুই মহিলা সহকর্মী জানান, অফিসে নাকি বিবস্ত্র হয়ে ঘুরে বেড়াতেন মার্কিন তারকা।

ফের আরেকবার বিরুদ্ধেই গোল্ডেন গ্লোবের রেড কার্পেট ও মঞ্চে সরব হবেন গ্যাল গাডটরা। কেবল গ্ল্যামার ওয়ার্ল্ড নয় যৌন নিগ্রহ সমস্ত প্রফেশনেই সংক্রামক রোগের মতো ছড়িয়ে পড়ছে। অনেকেই এর বিরুদ্ধে সরব হতে পারেন না। সেই সমস্ত নির্যাতিতার প্রতিনিধি হয়েই কালো পোশাকের বিপ্লবে শামিল হবে হলিউডের নায়িকারা।

/নাঈম

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত