Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫
  • ||

‘বিভ্রান্তিকর নিউজের কারণে আমাকে সমস্যায় পড়তে হয়’

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১১:৩১
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। ক্যারিয়ারের শুরু থেকে নিয়মিত ছোট পর্দায় কাজ করছেন তিনি। নির্মাতা ও দর্শকমহলে এই অভিনেত্রীর দারুণ চাহিদা। প্রভাও স্বানন্দ্যে কাজ করছেন। তবে কাজের ক্ষেত্রে এই পর্দাকন্যা বরাবরই নিজের পছন্দকে গুরুত্ব দিয়ে থাকেন। গল্প ও চরিত্র পছন্দ না হলে সেই কাজ তিনি করেন না।

এমনকি গল্পে চরিত্রের ছন্দপতনের কারণে চুক্তিবদ্ধ হওয়া কাজও ছেড়ে দিয়েছেন বলে জানান তিনি। প্রভা বলেন, কোয়ান্টিটি না, আমি কোয়ালিটিতে বিশ্বাসী। যে কাজ দর্শক গ্রহণ করবে না কিংবা যেটি আমার ক্যারিয়ারের জন্য ভালো কিছু হবে না সেটি আমি করছি না। আমি ভালো কাজের মধ্য দিয়েই দর্শকদের মনে সবসময় থাকতে চাই।

এই অভিনেত্রীর জন্য গেল বছরটি অনেক কিছু প্রাপ্তির বছর ছিল বলে জানান। গেল বছরে আরটিভি অ্যাওয়ার্ড, চারুনীড়ম সেরা অভিনেত্রীর পুরস্কারসহ বেশ কিছু পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। বছরের পুরোটা সময় টিভি নাটকেও বিভিন্ন চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন। বিদায়ী বছরের সফলতা নতুন বছরেও ধরে রাখতে চান প্রভা। ২ জানুয়ারি তিনি নতুন বছরের প্রথম কাজ করেন। এদিন চয়নিকা চৌধুরীর ‘যে দৃশ্যের শেষ নেই’ শিরোনামের একটি একক নাটকের শুটিং করেন তিনি। দর্শকপ্রিয় অভিনেতা সজলের সঙ্গে এই নাটকে জুটি বেঁধেছেন প্রভা।

নতুন বছরের প্রথম কাজ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, নতুন বছরের শুরুতেই আমার পছন্দের নির্মাতা ও সহ-শিল্পীকে পেয়েছি। এই জন্য কাজটি করতে খুব ভালো লেগেছে। সজল আমার দীর্ঘদিনের বন্ধু। এছাড়া তার সঙ্গে এর আগেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে। চয়নিকা দিদি আমাকে অনেক ভালোবাসেন। চলতি বছরে তাদের সঙ্গে আরো কিছু ভালো কাজ হবে বলে আশা করছি। একক নাটক ছাড়া এই অভিনেত্রী গোলাম সোহরাব দোদুল, সুমন আনোয়ার ও আবু হায়াত মাহমুদের নির্দেশনায় ধারাবাহিক নাটকেও কাজ করছেন বলে জানান।

এদিকে ছোট পর্দার বাইরে চলচ্চিত্রের জন্যও প্রস্তুত রয়েছেন প্রভা। তাই সিনেমা হলে নিয়মিত ছবি দেখেন। সর্বশেষ তৌকীর আহমেদের ‘হালদা‘ ছবিটি দেখেছেন তিনি। কেমন ধারার চলচ্চিত্রে প্রভা কাজ করতে চান? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আর্ট কিংবা কমার্শিয়াল কোনো ধারার কথা নির্দিষ্ট করে বলতে চাই না। মনের মতো চরিত্র হলে দুই ধারার চলচ্চিত্রেই কাজ করতে আমি আগ্রহী। এখন অনেক ভালো গল্পের চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। বলতে পারি, আমিও ভালো একটি চলচ্চিত্রের অপেক্ষায় আছি। অভিনয়ের বাইরে এই অভিনেত্রীকে নিয়ে বিভিন্ন সময় নানা রকম মুখরোচক সংবাদ তৈরি হয়। তবে এগুলো তার সঙ্গে কথা না বলেই করা হয় বলে জানান তিনি। এই নিয়ে সংবাদপত্র ও সংবাদ কর্মীদের সঙ্গেও তার দূরত্ব বেড়েছে বলে জানান।

এ প্রসঙ্গে প্রভা বলেন, আমাকে নিয়ে যথেষ্ট মিথ্যাচার হয়েছে। আমি যা করি না, সেটিই আমার নামে বলা হচ্ছে। এই কারণে আমার পরিবারের কাছেও আমাকে অনেক কথা শুনতে হয়। আগে পত্রিকার নিউজগুলো সংগ্রহ রাখতাম। কিন্তু এখন আর করি না। বিভ্রান্তিকর নিউজের কারণে আমাকে অনেক সমস্যায় পড়তে হয়েছে। সম্প্রতি প্রভা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেটি নিয়েও কথা বলেন তিনি। স্ট্যাটাসটি পোস্ট করার পর তিনি সেটি আবার মুছে ফেলেন। এর কারণ কি?

এই সম্পর্কে তিনি বলেন, স্ট্যাটাসটি দেবার পর বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যম তাদের মনগড়া শিরোনাম দিয়ে নিউজ করা শুরু করে। এর জন্য আমার মায়ের কাছে আমাকে কথা শুনতে হয়েছে। সত্যি বলতে একটি বিষয় সম্পর্কে ভালোভাবে না জেনে সংবাদ করা উচিত না। শিল্পী পরিচয়ের বাইরে আমাদের ব্যক্তি জীবন আছে এটি সবার ভাবা প্রয়োজন।

সূত্র: মানবজমিন

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত